x

সদ্যপ্রাপ্ত

  •  বিকালের মধ্যেই বিদ্যুৎ বৃদ্ধির ঘোষণা আসছে: বিইআরসি

বাজারে এলো সেলফি এক্সপার্ট স্মার্টফোন অপো এফ ৫

  অনলাইন ডেস্ক

০৮ নভেম্বর ২০১৭, ২০:২৫ | আপডেট : ০৮ নভেম্বর ২০১৭, ২০:৩০ | অনলাইন সংস্করণ

দ্যা সেলফি এক্সপার্ট অ্যান্ড লিডার অপো মোবাইলস, বাংলাদেশের বাজারে নিয়ে এসেছে ব্র্যান্ড নিউ স্মার্টফোন অপো এফ ৫। বাংলাদেশের বাজারে অপো মোবাইলের শক্তিশালী অবস্থান বিবেচনায় রেখে এফ৫ স্মার্টফোনের উদ্বোধন অনুষ্ঠানে অপো মোবাইলের নতুন স্লোগানও ঘোষণা করা হয়। এখন থেকে অপো’র স্লোগান হলো ‘দ্যা সেলফি এক্সপার্ট অ্যান্ড লিডার’।

বাংলাদেশে এই প্রথম ফুল এইচডি ও ফুল স্ক্রিন ডিসপ্লেসহ যুগান্তকারী আর্টিফিসিয়্যাল ইন্টেলিজেন্স বিউটি টেকনোলোজি নিয়ে হাজির হয়েছে অপো এফ৫। কৃত্রিম বুদ্ধিমত্তা সম্পন্ন সৌন্দর্য প্রযুক্তি এমন এক প্রযুক্তি যা সেলফি সৌন্দর্যে যোগ করবে এক নতুন মাত্রা। আগামী ১০ নভেম্বর থেকে দেশব্যাপী ৪ জিবি ২৪,৯৯০ টাকা এবং ৬ জিবি ৩২,৯৯০ টাকা মূল্যে অপো এফ৫ পাওয়া যাবে।

অপো এফ৫-এর উদ্বোধন অনুষ্ঠানে অপো বাংলাদেশ-এর নতুন ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে জাতীয় ক্রিকেট দলের খেলোয়াড় এবং তরুণদের আইকন তাসকিন আহমেদ-এর নাম ঘোষণা করা হয়।

অপো বাংলাদেশ-এর ম্যানেজিং ডিরেক্টর ড্যামন ইয়াং বলেন, আমরা বাংলাদেশে নতুন সেলফি এক্সপার্ট অপো এফ৫ নিয়ে আসতে পেরে অত্যন্ত আনন্দিত। অপো’র প্রিমিয়াম ক্যাটাগরি এফ সিরিজের নতুন সংস্করণ এটি। বাংলাদেশে আমরাই প্রথম সেলফিতে আর্টিফিসিয়্যাল ফিচারটি নিয়ে এসেছি। আশা করি অপো এফ৫ বাংলাদেশের স্মার্টফোন জগতে অনন্য দৃষ্টান্ত স্থাপন করবে।

অপো বাংলাদেশ-এর সদ্যঘোষিত ব্র্যান্ড অ্যাম্বাসেডর তাসকিন আহমেদ বলেন, ক্রমবর্ধমান অপো পরিবারের অংশ হতে পেরে আমি সত্যিই আনন্দিত। অপো এফ৫ এর সেলফিতে আর্টিফিসিয়্যাল ইন্টেলিজেন্স বিউটি টেকনোলোজি আমাকে মুগ্ধ করেছে। নিজের প্রাণবন্ত সেলফি দেখে আমি বিমোহিত এবং বাংলাদেশের তরুণ প্রজন্মের চাহিদা ও অন্যতম ট্রেন্ড সেলফিকে অপো যে অনন্য নতুনত্বে সংজ্ঞায়িত করেছে, তা সত্যিই অসাধারণ।
 
অপো’র নতুন স্লোগান ‘দ্যা সেলফি এক্সপার্ট অ্যান্ড লিডার’ সেরা সেলফি তোলার ক্ষেত্রে তরুণ প্রজন্মকে নতুন অভিজ্ঞতা দেওয়ার প্রত্যয়কে তুলে ধরে। ২০১২ সালে প্রথম বিল্ট-ইন বিউটিফাই সফটওয়্যার, ২০১৩ সালে প্রথম ২০৬ ডিগ্রি রোটেটিং ক্যামেরা ফোন এবং গ্রুপ সেলফির জন্য এফ৩ সিরিজের ১২০ডিগ্রি ওয়াইড এঙ্গেল গ্রুপ ক্যামেরা নিয়ে আসার মাধ্যমে এরই মধ্যে সেলফি প্রযুক্তিতে এক্সপার্ট এবং লিডারে পরিণত হয়েছে অপো। আর এখন এই নেতৃত্বকে আরও শক্তিশালী করতে বাংলাদেশের বাজারে অপো নিয়ে এলো অপো এফ৫। বিশ্বজুড়ে প্রায় ২০ কোটি তরুণ-তরুণী বর্তমানে অপো ব্যবহার করছে।

অপো এফ৫ এর ফিচার
স্ক্রিন সাইজ  : ৬ ইঞ্চি
রেজ্যুলেশন  : এলসিডি এফএইচডি (২১৬০ বাই ১০৮০ পিক্সেলস)
টাচ প্যানেল/টাইপ  : ২.৫ডি কর্নিং গরিলা গ্লাস ৫
সেন্সর  : প্রক্সিমিটি সেন্সর, অ্যাকসেলেরোমিটার, অ্যামবিয়েন্ট লাইট, কম্পাস সেন্সর, ফিঙ্গারপ্রিন্ট আইডি (রিয়ার সেন্সর)
রিয়ার ক্যামেরা  : ১৬ মেগাপিক্সেল, এএফ
ফ্রন্ট ক্যামেরা  : ২০ মেগাপিক্সেল
ফ্রন্ট ক্যামেরা  : আল্ট্রা সেনসিটিভ এফ ২.০ অ্যাপারচার এবং ১/২” সেন্সর
রিয়ার ফ্ল্যাশ  : ডুয়েল এলইডি ফ্ল্যাশ
রিয়ার ক্যামেরা  : ১৬ এমপি
অপারেটিং সিস্টেম  : কালার ওএস ৩.২, এন্ড্রয়েড ৭.১.১।
চিপসেট  : MediaTekMT6763T
সিপিইউ  : Octa-core 4 x 2.3GHz ARM
জিপিইউ  : ARM Mali-G71 MP2, 950 MHz, 2-Cores
র‍্যাম  : ৪ জি বি / ৬ জি বি
স্টোরেজ  : ৩২ জিবি (২৫৬ জিবি পর্যন্ত মাইক্রো এসডি সাপোর্ট)
ব্যাটারি  : ৩২০০এমএএইচ, নন রিমুভ্যাবল
সিম কার্ড টাইপ  : ডুয়েল সিম ন্যানো-সিম,৪জি
জিপিএস  : সাপোর্টেড
কালার  : ব্ল্যাক, গোল্ড

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে