মানববন্ধনে ড. হাছান মাহমুদ

বিএনপি নেতারা রাতে সরকারের সঙ্গে যোগাযোগ করে

প্রকাশ | ০৭ ডিসেম্বর ২০১৭, ১৪:২৮ | আপডেট: ০৭ ডিসেম্বর ২০১৭, ১৪:৫৮

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি নেতারা রাতের বেলায় সরকারের সঙ্গে যোগাযোগ করে। তারা খালেদা জিয়ার শাস্তি দাবি করে।

বেগম জিয়া ও তার পরিবারের বিদেশে পাচার করা অর্থ-সম্পদ দেশে ফেরত আনার দাবিতে আজ বৃহস্পতিবার জাতীয় প্রেস ক্লাবে বাংলাদেশ স্বাধীনতা পরিষদ আয়োজিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এতে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি লায়ন চিত্তরঞ্জন দাস।

হাছান মাহমুদ বলেন, খালেদা জিয়ার আমলে দেশ পরপর পাঁচবার দুর্নীতিতে চ্যাম্পিয়ন হয়েছিলো। হাওয়া ভবনের চোর আলীবাবার চোরের চেয়েও বড় চোর ছিলো। খালেদা বাংলাদেশকে বিশ্ববাসীর কাছে ঘৃণার পাত্রে পরিণত করেছিলেন।

তিনি আরও বলেন, সৌদি আরবে গ্রেফতারকৃত যুবরাজরা স্বীকার করেছেন যে তারা বিশ্বে যাদের সাথে দুর্নীতির টাকা লেনদেন করতেন তাদের মধ্যে বাংলাদেশের খালেদা জিয়া ও তার পরিবারের সদস্যরা রয়েছে। খালেদা জিয়া ও তার পরিবারের বিভিন্ন সদস্য সেখানে ১২০০ কোটি ডলার পাচার করেছে।

জিয়া পরিবারের দুর্নীতি এখন আন্তর্জাতিক অঙ্গনে আলোচিত বিষয় উল্লেখ করে হাছান মাহমুদ বলেন, দ্যা গার্ডিয়ান পত্রিকা ও আল-জাজিরায় এ বিষয়ে সংবাদ পরিবেশিত হয়। কিন্তু বিএনপি নেতারা চুপ।

ড. হাছান মাহমুদ এ সময় খালেদা জিয়া বিদেশে যেসব অর্থ পাচার করা অর্থ দেশের তহবিলে নিয়ে আসার জন্য সরকারকে অনুরোধ করেন।

মানববন্ধনে প্রধান বক্তা ছিলেন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শামসুল হক টুকু এমপি। এছাড়া উপস্থিত ছিলেন সাবেক বিচারপতি শামসুদ্দীন চৌধুরী মানিক।