‘জঙ্গি আস্তানায়’ মিলল তিন লাশ

  নিজস্ব প্রতিবেদক

১২ জানুয়ারি ২০১৮, ১১:১৫ | আপডেট : ১২ জানুয়ারি ২০১৮, ১৩:৪৭ | অনলাইন সংস্করণ

রাজধানীর পশ্চিম নাখালপাড়ার তেজকুনি পাড়ার রুবি ভিলার ‘জঙ্গি আস্তানায়’ মিলেছে তিন যুবকের লাশ। র‌্যাবের মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ জানান, নিহত তিনজনই জঙ্গি। আজ শুক্রবার সকালে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

বেনজীর জানান, নিহতরা সবাই ২০ থেকে ৩০ বছরের যুবক। এ অভিযানে র‌্যাবের দুই সদস্য আহত হয়েছেন। ভেতরে আর কেউ নেই। র‌্যাবের বোমা নিষ্ক্রিয়কারী দল বাড়ির ভেতরে কাজ করছে।

র‌্যাবের মহাপরিচালক বলেন, ৪ জানুয়ারি তারা জাহিদ পরিচয় দিয়ে বাসাটা ভাড়া নেয়। ভেতরে একটি গ্রেনেডের বিস্ফোরণ ঘটিয়েছে জঙ্গিরা। আরো একটি গ্রেনেড ভেতরে রয়েছে। তাদের রুমে পিস্তলসহ আরো কিছু আর্মস রয়েছে।

তিনি আরও বলেন, ভেতরে আরো একটি ন্যাশনাল আইডি কাড পাওয়া গেছে। তবে দুটি কার্ডেরই ছবি একটি, নাম দুটি। আমাদের মনে হচ্ছে ভুয়া আইডি কার্ড ব্যবহার করে বাসাটি ভাড়া নিয়েছে তারা।

এদিকে, জিজ্ঞাসাবাদের জন্য র‌্যাব বাড়ির মালিক ও দারোয়ানসহ বেশ কয়েকজনকে হেফাজতে নিয়েছে।

১৩/১ রুবি ভিলার পঞ্চম তলায় জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে ফেলা বাড়িটিতে বৃহস্পতিবার দিনগত রাত দুইটা থেকে অভিযান শুরু করে র‍্যাব। ওই বাড়ি থেকে র‍্যাবকে লক্ষ্য করে গ্রেনেড ছোঁড়ে জঙ্গিরা।

বাড়িটি পুরাতন এমপি হোস্টেল সংলগ্ন ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের খুব সন্নিকটে।

আজ শুক্রবার ভোর থেকে জঙ্গি আস্তানায় অভিযান চালায় র‌্যাব সদস্যরা। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে ভেতরে বিকট শব্দে বিস্ফোরণ ঘটায় জঙ্গিরা। এসময় জঙ্গিরা র‌্যাবকে লক্ষ্য করে গ্রেনেড ছুঁড়লে র‌্যাবও পাল্টাগুলি চালায়। এতে ওই ভবনের ভেতরে থাকা জঙ্গিরা হতাহত হন।

স্থানীয়রা জানায়, ওই বাসায় কিছু ব্যাচেলর ভাড়া থাকে। তবে তাদের জঙ্গি বলে মনে হয়নি।

র‌্যাবের মুখপাত্র মুফতি মাহমুদ জানান, গোপন সংবাদের ভিত্তিতে ৬ তলা বাড়িটির পঞ্চম তলায় কয়েকজন জঙ্গি সদস্য রয়েছেন বলে তারা জানতে পারেন। এই তথ্যের ভিত্তিতে অভিযান চালাতে গেলে বাড়ির ভেতর থেকে গ্রেনেড ছোঁড়ে মারা হয়। এতে দুই র‌্যাব সদস্য আহত হয়েছেন।

  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ

ই-পেপার

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে