• অারও

মধ্যরাত থেকে টঙ্গীর আশপাশে যান চলাচল বন্ধ

  গাজীপুর প্রতিনিধি

১৩ জানুয়ারি ২০১৮, ১৩:৪২ | আপডেট : ১৩ জানুয়ারি ২০১৮, ১৪:৪৮ | অনলাইন সংস্করণ

তুরাগ পাড়ে অনুষ্ঠিত ইজতেমার প্রথম দফার আখেরি মোনাজাত উপলক্ষে আগামীকাল রোববার টঙ্গীর আশপাশের সব রাস্তায় যান চলাচল বন্ধ থাকবে। শনিবার রাত ১২টা থেকে গাজীপুরের ভোগড়া বাইপাস থেকে আব্দুল্লাহপুর এবং নিমতলী থেকে টঙ্গী ও আশুলিয়াসহ আশেপাশের সড়কগুলোতে যানবাহন চলাচল বন্ধ থাকবে। তবে মুসল্লিদের যাতায়াতে ১৫টি শাটল বাসের ব্যবস্থা করা হয়েছে।

আজ শনিবার দুপুরে গাজীপুরের পুলিশ সুপার হারুন অর রশিদ এ তথ্য জানান। তিনি জানান, ঢাকা থেকে উত্তরাঞ্চল ও ময়মনসিংহগামী সব যান আবদুল্লাহপুরের পর আর যেতে পারবে না, তবে বিকল্প পথে চলতে পারবে। সাময়িক অসুবিধার জন্য আমরা যাত্রীদের কাছে ক্ষমাপ্রার্থী।’

এদিকে এরই মধ্যে ইজতেমা ময়দান মুসল্লিদের সমাগমে মুখরিত হয়ে উঠেছে। তবে আখেরি মোনাজাতে যোগ দিতে আরও বেশি মানুষ টঙ্গীর দিকে আসবেন বলে ধারণা করা হচ্ছে। মুসল্লিদের যাতায়াতের সুবিধার্থে বিশেষ ট্রেন সার্ভিস চালু করা হয়েছে। সেনাবাহিনী তুরাগের ওপর সাতটি ভাসমান পল্টুন ব্রিজ তৈরি করেছে।  

এ ছাড়া মুসল্লিদের নিরাপত্তায় পুলিশের সাত হাজার সদস্য ও র‌্যাবের ২৫০ থেকে ৩০০ সদস্য মাঠে মোতায়েন করা হয়েছে। এছাড়া ৪১টি সিসি ক্যামেরা ইজতেমা মাঠের চারপাশে স্থাপন করা হয়েছে। ময়দানের প্রতিটি খিত্তায় ছয় জন করে সাদা পোশাকে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন রয়েছেন। ওয়াচ টাওয়ার, সিসি ক্যামেরা, চেকপোস্ট, মেটাল ডিটেক্টর, নৌ টহল ও ভিডিও ক্যামেরার মাধ্যমে সার্বক্ষণিক নিরাপত্তা ব্যবস্থা মনিটরিং করা হচ্ছে।

পুলিশের পক্ষে থেকে ১৫টি ওয়াচ টাওয়ার থেকে নজর রাখা হচ্ছে। এছাড়া মাঠজুড়ে সাদা পোশাকে গোয়েন্দা পুলিশের কড়া নজরদারি রাখছেন।

আগামীকাল রোববার বেলা ১১টার মধ্যে বাংলাদেশি আলেম হাফেজ মাওলানা মো. যোবায়ের এবারের ইজতেমার আখেরি মোনাজাত করবেন। এবারই প্রথমবারের মতো বাংলায় মোনাজাত করছেন এ দেশিয় কোনো আলেম।

সাধারণত ইজতেমার আখেরি মোনাজাত পরিচালনা করে আসছেন দিল্লি থেকে আসা শীর্ষ আলেমরা। এবার মাওলানা সাদকে নিয়ে বিতর্ক উঠায় ঢাকায় এসেও তিনি ইজতেমায় অংশ নিতে পারেননি। তার স্থলে মোনাজাত পরিচালনা করবেন মাওলানা মোহাম্মদ যোবায়ের।

ইজতেমার মুরব্বি গিয়াস উদ্দিন জানান, প্রচণ্ড কুয়াশা আর শৈত্যপ্রবাহ উপেক্ষা করে ইজতেমায় আগত মুসল্লিরা ধর্মীয় বয়ান শুনছেন। শনিবার বাদ ফজর বয়ান পেশ করেন বাংলাদেশি আলেম মাওলানা নূরুর রহমান।

  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ

ই-পেপার

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে