আকর্ষণীয় সুবিধা নিয়ে বাজারে টাটার নতুন গাড়ি

  অনলাইন ডেস্ক

১৪ জানুয়ারি ২০১৮, ১৫:৫৭ | অনলাইন সংস্করণ

বাংলাদেশের বাজারে আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়েছে ভারতের টাটা মোটরসের নতুন গাড়ি ‘টাটা টিয়াগো’। বিভিন্ন আকর্ষণীয় সুবিধা সম্বলিত গাড়িটি যাত্রীদের ভ্রমণ আরও নিরাপদ ও আরামদায়ক করবে বলে জানিয়েছে বাংলাদেশে টাটা মোটরসের একমাত্র পরিবেশক নিটোল-নিলয় গ্রুপ।

টাটা তিয়াগোর মূল আকর্ষণ এর নান্দনিক ডিজাইন। গাড়িটি বাজারে এসেছে ছয়টি রঙয়ে।   সেটিতে থাকছে অটোমেটিক গিয়ার ও মাল্টি ড্রাইভ মোডের সুবিধা। টিয়াগোতে ব্যবহার করা হয়েছে রেভোট্রন প্রযুক্তির ইঞ্জিন, যা জ্বালানী সাশ্রয়ী বলে জানিয়েছে টাটা।

গাড়িটিতে প্রযুক্তির ব্যবহারও বেশ চটকদার। বিশ্বখ্যাত প্রতিষ্ঠান হারমানের নির্মিত স্বতন্ত্র বৈশিষ্ট্যের ‘ইনফোয়েনমেন্ট সিস্টেম’ থাকছে গাড়িটিতে। এছাড়া থাকছে ‘টার্ন-বাই-টার্ন নেভিগেশন অ্যাপ’ ও ‘জুক-কার অ্যাপ’ সুবিধা। সব কিছু মিলিয়ে গাড়িটির দাম ধরা হয়েছে ১৪ লাখ ৯৫ হাজার টাকা।

গতকাল শনিবার উদ্বোধনী অনুষ্ঠানে নিটল-নিলয় গ্রুপের চেয়ারম্যান জনাব আবদুল মাতলুব আহমাদ বলেন, ‘বাংলাদেশের বাজারে টাটা টিয়াগো অনন্য ভূমিকা রাখবে। জ্বালানী সাশ্রয়ী এবং সুলভে বহুমাত্রিক সুবিধা সম্বলিত গাড়িটি সকলের মন জয় করবে।’ 

টাটা মটরসের প্যাসেঞ্জার ভেইকল বিজনেস ইউনিটের প্রেসিডেন্ট মায়ান্‌ক পারিক বলেন, ‘টাটা টিয়াগো বছরের সেরা আকর্ষণীয় গাড়ি। প্যাসেঞ্জার গাড়ির মার্কেটে টিয়াগো টাটা মটরসকে এক অনন্য উচ্চতায় নিয়ে যাবে এবং প্রবৃদ্ধিকেও করবে ত্বরাণ্বিত।’

দীর্ঘ দিন ধরেই টাটা মোটরস গাড়ি নির্মাণ করে আসছে। বাস, ট্রাক ও প্রতিরক্ষা যানবাহন নির্মাণকারী এই প্রতিষ্ঠানটি  ইউরোপ, আফ্রিকা, মধ্যপ্রাচ্য, দক্ষিণ এশিয়া, দক্ষিণ-পূর্ব এশিয়া, দক্ষিণ আমেরিকা এবং সোভিয়েত ইউনিয়নের বিভিন্ন দেশে গাড়ি রপ্তানি করা হয়। এছাড়া গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান ফিয়াটের সঙ্গে ভারতে যৌথ ভাবে গাড়ি উৎপাদন করছে টাটা। ভারতে টাটা মটরসের প্রায় নব্বই লাখ বাণিজ্যিক যানবাহন এবং প্যাসেঞ্জার কার চলাচল করছে।

বাংলাদেশে ১৯৮৮ সাল থেকে টাটা মোটরসের একমাত্র পরিবেশক হিসেবে কাজ করছে নিটল-নিলয় গ্রুপের অঙ্গসংগঠন নিটল মটরস লিমিটেড। 

  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ

ই-পেপার

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে