জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার রায়

ঝামেলা করলে চেহারা চেঞ্জ করে দেব: ডিএমপি কমিশনার

  আদালত প্রতিবেদক

০৮ ফেব্রুয়ারি ২০১৮, ১০:০৩ | আপডেট : ০৮ ফেব্রুয়ারি ২০১৮, ১৪:০৩ | অনলাইন সংস্করণ

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় রায় ঘোষণাকে কেন্দ্র করে বিএনপিপন্থি আইনজীবীদের আদালতের ভেতরে প্রবেশে বাধা ও হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে।

আজ বৃহস্পতিবার সকাল সোয় ৯টার দিকে পুরান ঢাকার বকশি বাজারে স্থাপিত বিশেষ আদালতের গেটে এ ঘটনা ঘটে।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায় ঘোষণাকে কেন্দ্র করে সকালে আদালত চত্বরে হাজির হন বিএনপিপন্থি আইনজীবীরা।

সকাল সোয়া ৯টার দিকে ১০জনের মতো আইনজীবী আদালতের ভেতরে প্রবেশ করতে চাইলে পুলিশ তাদের বাধা দেয়। তখন ঢাকা মহানগর পুলিশের কমিশনার (ডিএমপি) মো.আছাদুজ্জামান মিয়া এসে বিএনপিপন্থি আইনজীবীদের সেখান থেকে সরে যেতে বলেন। এ সময় তিনি ওই আইনজীবীদের হুঁশিয়ারি দিয়ে বলেন, ‘এখানে ঝামেলা সৃষ্টি করলে চেহারা চেঞ্জ করে দেব।’

এ বিষয়ে ঘটনাস্থলে উপস্থিত বিএনপিপন্থি আইনজীবী গাজী কামরুল ইসলাম সজল বলেন, ‘আমরা বলেছি, আমরা খালেদা জিয়ার ওকালতনামায় সাইন (স্বাক্ষর) করা আইনজীবী, এর পরও আমাদের প্রবেশে বাধা দেওয়া হচ্ছে। উল্টো আমাদের চেহারা চেঞ্জ করে দেওয়ার হুমকি দেওয়া হচ্ছে। এটা কোনোভোবেই মেনে নেওয়া যায় না।’

এর পর পুলিশ এসে বিএনপিপন্থি আইনজীবীদের আদালতের গেট থেকে সরে যেতে বলেন। এ সময় উভয়পক্ষের মধ্যে বাগবিতণ্ডা হয়।

বিএনপির চেয়ারপারসনসহ ছয়জনের বিরুদ্ধে দায়ের করা জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার রায় ঘোষণা করা হবে আজ বৃহস্পতিবার। রায়কে কেন্দ্র করে সারা দেশের সঙ্গে ঢাকার যোগাযোগ কার্যত বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

অর্থ আত্মসাতের অভিযোগে করা এই মামলার রায়কে ঘিরে বিএনপির পক্ষ থেকে কোনো কর্মসূচি দেওয়া না হলেও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তৎপরতা এবং বিশেষ নিরাপত্তাব্যবস্থায় দেশজুড়ে ছড়িয়ে পড়েছে উদ্বেগ-উৎকণ্ঠা।

এর আগে গতকাল বুধবার বিকেল পুলিশের নিরাপত্তা নিয়ে সংবাদ সম্মেলন করে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি)ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেছেন, ভীত হবেন না, স্বাভাবিক থাকুন। ৮ ফেব্রুয়ারি কিছু হবে না। কোনো গোষ্ঠী জননিরাপত্তা ও জনশৃঙ্খলার অবনতির অপচেষ্টা করলে তা আইনগতভাবে মোকাবিলা করা হবে। কোনো ধরনের গুজবে কান না দেয়ারও আহ্বান জানান তিনি।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায় শুনতে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া পুরান ঢাকার বকশীবাজারে স্থাপিত বিশেষ আদালতে যাবেন। তবে এসময় তার সঙ্গে নেতাকর্মীদের বহর থাকবে না বলে দলীয় সূত্রে জানা গেছে।

বিএনপির চেয়ারপারসনের প্রেস উইং সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় গুলশানের বাসভবন ‘ফিরোজা’ থেকে বকশীবাজার আলিয়া মাদ্রাসায় স্থাপিত বিশেষ আদালতের উদ্দেশে বের হবেন খালেদা জিয়া। এদিন ঢাকার বিশেষ জজ আদালত-৫-এর বিচারক ড. আক্তারুজ্জামান জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায় ঘোষণা করবেন।

সরকারের পক্ষ থেকে ঘোষণা দেওয়া হয়েছে,রায় ঘিরে বিশৃঙ্খলা সৃষ্টি হলে তা কঠোরভাবে দমন করা হবে। তবে রায়কে আইনি ও রাজনৈতিকভাবে মোকাবিলার ঘোষণা দিয়েছে বিএনপি।

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে