ব্লগার অভিজিৎ হত্যা মামলায় প্রতিবেদন ১৫ মার্চ

প্রকাশ | ১৩ ফেব্রুয়ারি ২০১৮, ২০:১২

আদালত প্রতিবেদক

বিজ্ঞানমনস্ক লেখক এবং মুক্তমনা ব্লগের প্রতিষ্ঠাতা অভিজিৎ রায় হত্যা মামলায় প্রতিবেদন দাখিলের তারিখ পিছিয়ে আগামী ১৩ ফেব্রুয়ারি ধার্য করেছেন আদালত।

মঙ্গলবার মামলাটিতে প্রতিবেদন দাখিলের দিন ধার্য ছিল। কিন্তু এদিন পুলিশ প্রতিবেদন দাখিল না করায় ঢাকা মহানগর হাকিম আহসান আগামী ১৫ মার্চ প্রতিবেদন দাখিলের নতুন তারিখ ধার্য করেন।

মামলাটিতে গত ৬ নভেম্বর পুরস্কার ঘোষিত আসামি আবু সাকিব ওরফে সোহেল, মোজাম্মেল হুসাইন ওরফে সায়মন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। এছাড়া নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের অপারেশন শাখার সদস্য মো. আরাফাত রহমান ওরফে সিয়াম ওরফে সাজ্জাদ রিমান্ড শেষে কারাগারে রয়েছেন।

এছাড়া মামলাটিতে এর আগে আনসারউল্লাহ বাংলা টিমের সদস্য জাফরান হাসান, শফিউর রহমান ফারাবী, তৌহিদুর রহমান, সাদেক আলী, আমিনুল ইসলাম ও মান্না ইয়াহি ওরফে রাহীর গ্রেপ্তার হয়ে কারাগারে রয়েছেন।

২০১৫ সালের ২৬ ফেব্রুয়ারি রাত সোয়া নয়টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকায় সোহরাওয়ার্দী উদ্যানের পাশে সন্ত্রাসীরা ব্লগার ও লেখক অভিজিৎ রায় ও তার স্ত্রী নাফিজা আহমেদসহ কুপিয়ে জখম করে। আহত অবস্থায় তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে রাত সাড়ে ১০টার দিকে চিকিৎসাধীন অবস্থায় মারা যান অভিজিৎ। একই বছর ওই ঘটনায় ২৭ ফেব্রুয়ারি অভিজিতের বাবা বিশিষ্ট শিক্ষাবিদ অজয় রায় শাহবাগ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।