মিরপুরে আনসারুল্লাহ বাংলা টিমের দুইজন আটক

  নিজস্ব প্রতিবেদক

১৮ ফেব্রুয়ারি ২০১৮, ২০:৫০ | অনলাইন সংস্করণ

রাজধানীর মিরপুর থেকে আনসারুল্লাহ বাংলা টিমের দুই সদস্যকে আটক করেছে র‌্যাব-১১। গতকাল শনিবার থেকে আজ রোববার টানা দুদিন অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

র‌্যাব জানিয়েছে, আটককৃত এই দুই জঙ্গি সদস্যের বাড়ি মিরপুরের মধ্য মনিপুরে। এদের একজন মো. শাহাদাত হোসেন সজীব ওরফে নাইম (৩২) এবং দ্বিতীয় জন মোঃ ইশতিয়াকুর রহমান অভি ওরফে নাইম (২৮)। তাদের দুজনের কাছ থেকেই বিপুল পরিমাণ উগ্রবাদী বই, লিফলেট, উগ্রবাদী বক্তব্যের সিডি দুইটি কম্পিউটার ও পেনড্রাইভ উদ্ধার করা হয়েছে।

র‌্যাবের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, শাহাদাত হোসেন ও ইশতিয়াকুর রহমানের বিরুদ্ধে নারায়ণগঞ্জের আড়াইহাজার থানায় সন্ত্রাস বিরোধী আইন মোতাবেক মামলা দায়ের করা আছে। ১৯ ডিসেম্বর ২০১৭ তারিখের এই মামলার নম্বর-১৯ (১২)১৭।

র‌্যাব আরও জানায়, আটককৃত নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের সদস্য শাহাদাত হোসেন সজীব ওরফে নাইম (৩২), ২০০২ সালে মিরপুর মনিপুর উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি এবং ২০০৪ সালে ঢাকা কমার্স কলেজ থেকে এইচএসসি পাশ করে। পরে ২০০৯ সালে ইউনাইটেড বিশ্ববিদ্যালয় থেকে বিবিএ এবং ২০১২ সালে একই বিশ্ববিদ্যালয় থেকে এমবিএ পাশ করে।

সে ২০১৪ সালে তার বন্ধু রব্বানীর মাধ্যমে মুসলিম মাজহাব হানাফি থেকে সালাফি মাজহাবে প্রবেশ করে। রব্বানীর মাধ্যমে জিহাদ সংক্রান্ত বিষয়ে উদ্ধুদ্ধ হয়ে রব্বানীর অপর বন্ধু সাদেক সুমন বা আসাদের মাধ্যমে আনসার আল ইসলামে যোগদান করে বলে জানায়।

অনসারুল্লাহ বাংলার আরেক সদস্য মোঃ ইশতিয়াকুর রহমান ইশতিয়াক (২৮) ২০০৯ সালে মনিপুর উচ্চ বিদ্যালয় হতে এসএসসি এবং ২০১১ সালে ঢাকা কমার্স কলেজ থেকে এইচএসসি পাশ  করে। ২০১৬ সালে ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতি বিভাগে অনার্স সম্পন্ন করে। ২০১৭ সালে সরোবর অর্গানাইজেশন কোম্পানীতে কাস্টমার কেয়ার অফিসার হিসেবে তিন মাস চাকুরী করে। সে ২০১৫ সালে ইতিপূর্বে গ্রেফতারকৃত রেজাউর রহমান শাওন এর মাধ্যমে আনসার আল ইসলামে (আনসারুল্লাহ বাংলা টিম) যোগদান করে।

গতবছর এপ্রিল থেকে এই পর্যন্ত বেশ কয়েকটি জঙ্গিবিরোধী অভিযান পরিচালনায় সফল হয়েছে র‌্যাব-১১। এ সকল অভিযানে সংস্থাটি এখন পর্যন্ত নিষিদ্ধ জঙ্গি সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীসহ ৭৪জন আটক করেছে।

 

 

  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ

ই-পেপার

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে