খালেদার জনপ্রিয়তাকে ভয় পেয়ে সরকার কারাবন্দি করেছে : নজরুল

  নিজস্ব প্রতিবেদক

১৪ মার্চ ২০১৮, ১৮:৫১ | অনলাইন সংস্করণ

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। পুরোনো ছবি

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জনপ্রিয়তাকে ভয় পেয়ে ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার তাকে কারাগারে বন্দি করেছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

আজ বুধবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে ন্যাশনাল আওয়ামী পার্টির (ন্যাপ) সাবেক চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী মশিউর রহমান যাদু মিয়ার ৩৯তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ‘চলমান রাজনৈতিক সঙ্কট :  কোন পথে বাংলাদেশ’-শীর্ষক আলোচনা সভায় নজরুল ইসলাম এ মন্তব্য করেন।

বিএনপির এই নেতা বলেন, ‘নিজেদের অপকর্মকে আড়ালের যে চেষ্টা ক্ষমতাসীনরা করছেন তাতে লাভ হবে না। ব্যাংক লুট, শেয়ারবাজার লুটসহ নানা দুর্নীতি হচ্ছে। এসব কিছুর সহায়তা করছে খোদ সরকার। কোটি কোটি ডলার পাচার হচ্ছে এবং বিদেশে  সেকেন্ড  হোম গড়ে তুলছে এই লুটপাটকারীরা। এখনই এদের থামাতে হবে।’

নজরুল ইসলাম খান বলেন, ‘জাতীয় নেতা মশিউর রহমান যাদু মিয়া যে গণতন্ত্রের জন্য আজীবন লড়াই করেছেন সেই গণতন্ত্র আজও প্রতিষ্ঠিত হয়নি। সেদিন যদি যাদু মিয়া শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের পাশে এসে না দাঁড়াতেন তাহলে গণতন্ত্র প্রতিষ্ঠিত হতো কিনা সন্দেহ আছে। যাদু মিয়া শুধু শহীদ জিয়ার পাশেই দাঁড়াননি গণতন্ত্রের জন্য তিনি ন্যাপের নির্বাচনী প্রতীক ধানের শীষ বিএনপির হাতে তুলে দিয়েছিলেন।’

ন্যাপের মহাসচিব এম. গোলাম  মোস্তফা ভুইয়ার সভাপতিত্বে ও মহানগর সদস্য সচিব শহীদুননবী ডাবলুর সঞ্চালনায় সভায় বক্তব্য দেন—লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) শাহাদাত হোসেন সেলিম, বাংলাদেশ জাতীয় দলের সৈয়দ এহসানুল হুদা, বিএনপির কাদের গনি চৌধুরী, লেবার পার্টি হামদুল্লাহ আল মেহেদী প্রমুখ। 

  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ

ই-পেপার

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে