সুন্দরবনে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ যুবক নিহত

  শরণখোলা (বাগেরহাট) প্রতিনিধি

২৪ এপ্রিল ২০১৮, ১৪:২৪ | অনলাইন সংস্করণ

বাগেরহাটের পূর্ব সুন্দরবনে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব-৮) সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে এক যুবক নিহর্ত হয়েছেন। আজ মঙ্গলবার সকাল ৬টার দিকে শরণখোলা রেঞ্জের শ্যালা নদী সংলগ্ন আমবাড়িয়া এলাকায় এ ঘটনা ঘটে।

র‌্যাব বলছে, নিহত যুবক বনদস্যু ‘ছত্তার বাহিনী’র একজন সদস্য। তবে তার পরিচয় জানা যায়নি।

র‌্যাব-৮-এর পটুয়াখালী ক্যাম্পের কমান্ডার মোহাম্মদ সুরাত আলম জানান, বনদস্যু ছত্তার বাহিনীর সদস্যরা সুন্দরবনের আমবাড়িয়া এলাকায় অবস্থান করছে—এমন সংবাদের ভিত্তিতে আজ সকাল ৬টার দিকে র‌্যাবের একটি দল সেখানে অভিযানে যায়। র‌্যাব সদস্যরা আমবাড়িয়ার কাছাকাছি পৌঁছালে বনের ভিতর থেকে দস্যুরা হঠাৎ গুলি করে। এ সময় র‌্যাব সদস্যরাও পাল্টা গুলি চালায়।

মোহাম্মদ সুরাত আলম আরও  জানান, প্রায় আধা ঘণ্টা ধরে দুপক্ষের মধ্যে গোলাগুলির একপর্যায়ে দস্যুরা পালিয়ে যায়। পরে ঘটনাস্থলে তল্লাশি চালিয়ে এক বনদস্যুর মরদেহ, বন্দুক, একটি এলজি, ১৭টি গুলি, ১২টি গুলির খোসা, একটি রামদা, একটি ছুরি, দুটি টর্সলাইট, একটি ১২ ভোল্টের ব্যাটারি, একটি সোলার প্লেট ও চালডালসহ দস্যুদের ব্যবহৃত বিভিন্ন মালামাল উদ্ধার করা হয়।

র‌্যাবের এই কর্মকর্তা বলেন, বন্দুকযুদ্ধ শেষে শ্যালা নদীতে মাছ ধরতে আসা জেলেরা নিহত যুবককে ‘ছত্তার বাহিনী’র সক্রিয় সদস্য বলে সনাক্ত করেন। তবে তারা ওই বনদস্যুর পরিচয় জানাতে পারেননি।

শরণখোলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কবিরুল ইসলাম জানান, এ বিষয়ে র‌্যাব-৮-এর ডিএডি একে এম আবু হোসেন শাহরিয়ার বাদী হয়ে সরকারি কাজে বাধা ও অস্ত্র আইনে দুটি মামলা  করেছেন। নিহত যুবকের লাশ ময়নাতদন্তের জন্য বাগেরহাট সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।   

  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ

ই-পেপার

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে