সরকারকে বেকায়দায় ফেলতেই অপপ্রচার, অভিযোগ খালেকের

  নিজস্ব প্রতিবেদক

১৬ মে ২০১৮, ১৩:২৯ | আপডেট : ১৬ মে ২০১৮, ১৭:৫১ | অনলাইন সংস্করণ

সরকারকে বেকায়দায় ফেলতে বিএনপি অপপ্রচার চালাচ্ছে বলে অভিযোগ করেছেন নবনির্বাচিত খুলনা সিটি করপোরেশন মেয়র তালুকদার আব্দুল খালেক। আজ বুধবার বেলা ১২টার দিকে খুলনা প্রেসক্লাবের মিলনায়তনে আনুষ্ঠানিক এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন তিনি। 

সংবাদ সম্মেলনে নগরবাসীকে দুর্নীতিমুক্ত ও উন্নত খুলনা উপহার দেওয়ার প্রতিশ্রুতি দেন নবনির্বাচিত এই নগরপিতা। সেইসঙ্গে তাকে ভোট দেওয়ার জন্য ভোটারদের ও সহযোগিতা করার জন্য নেতাকর্মীদের প্রতি কৃতজ্ঞতা জানান তিনি।

তালুকদার খালেক বলেন, ‘নির্বাচন অনেক সুষ্ঠু হয়েছে। কোথাও ভোট কেন্দ্র দখল হয়নি ও বড় ধরণের অনিয়মও হয়নি। ভোটের সময় কেউ বাধা দেয়নি বলেই বিএনপির মেয়র প্রার্থী লক্ষাধিক ভোট পেয়েছেন।’

বিএনপির সমালোচনা করে তিনি বলেন, ‘জাতীয় সংসদ নির্বাচন হবে, এই নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার জন্য, নির্বাচন কমিশনকে (ইসি) প্রশ্নবিদ্ধ এবং সরকারের ভাবমূর্তি নষ্ট করার জন্য তারা মনগড়া কথা বলছে।’

তিনি আরও বলেন, ‘জনগণ যে রায় দিয়েছে আমি ২০১৩ সালে মেনে নিয়েছিলাম। আপনারাও তা মেনে নিয়ে শুধু উন্নয়ন না, জলাবদ্ধতা না, সার্বিক বিষয় আমরা সুন্দরভাবে খুলনায় সম্পৃক্তভাবে করতে পারি সেই প্রত্যাশা করছি।’

গতকাল মঙ্গলবার খুলনা সিটি নির্বাচনে অনিয়ম ও কারচুপির অভিযোগ উঠলেও বড় ধরনের সহিংসতা ছাড়াই সম্পন্ন হয়েছে ভোটগ্রহণ। দিনব্যাপী ভোটাধিকার প্রয়োগের মাধ্যমে খুলনা নগরবাসী নির্বাচন করেছেন তাদের নগরপিতা।

বেসরকারিভাবে পাওয়া ফলাফলে, ২৮৯ কেন্দ্রের মধ্যে ২৮৬টিতে নৌকা প্রতীক নিয়ে লড়াই করা খালেক পেয়েছেন ১ লাখ ৭৬ হাজার ৯০২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মঞ্জু ধানের শিষে পেয়েছেন ১ লাখ ৮ হাজার ৯৫৬ ভোট।

এবার খুলনা সিটি নির্বাচনে পাঁচ মেয়র প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। প্রচারের শুরু থেকেই তাদের বাক্যযুদ্ধে ভোটের মাঠ ছিল উত্তপ্ত।

  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ

ই-পেপার

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে