বিস্কুট খেয়ে অসুস্থ ৯ শিক্ষার্থী

  আত্রাই প্রতিনিধি

১৬ মে ২০১৮, ২১:৫৮ | অনলাইন সংস্করণ

নওগাঁর আত্রাই উপজেলায় মেয়াদোত্তীর্ণ বিস্কুট খেয়ে অসুস্থ হয়ে পড়েছে ৯ শিক্ষার্থী। এদের মধ্যে ৬ জনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

গতকাল মঙ্গলবার ঘটনাটি ঘটে উপজেলার হাটকালুপাড়া ইউনিয়নের দ্বীপচাঁদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে। হাসপাতালে ভর্তি শিক্ষার্থীরা হল- সুমাইয়া মীম, রিপা অনন্যা, ফারজানা, তারিন সুমি, লতা ও বিথি। এরা সবাই ৫ম শ্রেণির শিক্ষার্থী।

বিষয়টি জানার পর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে ওই ছাত্রীদের সঙ্গে কথা বলে জানা যায়, টিফিন পিরিয়ডের সময় তারা তাদের স্কুলের পাশের একটি দোকন থেকে বিস্কুট কিনে খায়। এরপর থেকেই তাদের মাথা ব্যাথা করতে শুরু হয়। পরে পেট ব্যাথা ও বমি শুরু হয়। ছাত্রীরা অসুস্থ হয়ে পড়লে স্কুলের কয়েকজন শিক্ষক স্থানীয় ডাক্তার নিয়ে আসেন তাদের চিকিৎসার জন্য। কিন্তু তাদের অবস্থা অবনতির দিকে গেলে ওই চিকিৎসক তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠান।

দ্বীপচাঁদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী তারিন সুমির মা কামরুন নাহার লায়লা আমাদের সময়কে বলেন, ‘আমার মেয়ে অসুস্থ হয়ে পড়েছে শুনে আমি ওর স্কুলে যাই। স্কুলে এসে দেখি সুমির অনবরত বমি করছে। পরে সুমিসহ অসুস্থ অন্য ছাত্রীদের আমরা হাসপাতালে নিয়ে আসি।’

এ ব্যাপারে ওই স্কুলের প্রধান শিক্ষক মোজাম্মেল হক জানান, ‘টিফিন পিরিয়ডের সময় ৫ম শ্রেণির ওই শিক্ষার্থীরা স্কুলের পাশের দোকান থেকে টু-ইন-ওয়ান নামে বিস্কুট কিনে খায়। তার পর পরই তারা অসুস্থ হয়ে যায়। প্রায় সাথে সাথে। তাদের হাসপাতালে পাঠান হয়।’ টু-ইন-ওয়ান নামের ওই বিস্কুটগুলো মেয়াদোত্তীর্ণ ছিল বলেও জানান তিনি।

এ ব্যাপারে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা রোখসানা আনিছা আমাদের সময়কে বলেন, ‘আমি নওগাঁয় জেলা সংক্রান্ত একটি সরকারী মিটিংয়ে ছিলাম, আমাকে এ ব্যাপারে অবহিত করে নাই।’

  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ

ই-পেপার

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে