শুধু পদত্যাগ নয়, ইসি পুনর্গঠনও চায় বিএনপি : ফখরুল

  নিজস্ব প্রতিবেদক

১৭ মে ২০১৮, ১৪:১৯ | আপডেট : ১৭ মে ২০১৮, ২০:২০ | অনলাইন সংস্করণ

বর্তমান নির্বাচন কমিশনের (ইসি) শুধু পদত্যাগ নয়, সঙ্গে পুনর্গঠনও চান বলে জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। খুলনা সিটি করপোরেশন নির্বাচনে ইসির ভূমিকা ও যোগ্যতা নিয়ে প্রশ্ন তুলে আজ বৃহস্পতিবার নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এই দাবি জানান।

মির্জা ফখরুল বলেন, 'এই নির্বাচন কমিশন নিরপেক্ষভাবে অবাধ ও সুষ্ঠু নির্বাচন পরিচালনা করার জন্য যোগ্য নয়। যারা একটি সিটি করপোরেশন সুষ্ঠুভাবে পরিচালনা করতে পারে না, জনগণের অধিকারকে প্রতিষ্ঠিত করতে পারে না। তারা জাতীয় সংসদ নির্বাচন কীভাবে পরিচালনা করবে?'

'আমরা সেই জন্য বারবার করে বলছি, এই নির্বাচন কমিশনকে শুধু পদত্যাগ নয়, পুনর্গঠন চাই। আমরা অবিলম্বে নির্বাচন কমিশনকে ভেঙে দিয়ে কমিশন পুনর্গঠনের দাবি জানাচ্ছি' বলেও যোগ করেন তিনি।

খুলনা সিটি নির্বাচনের প্রসঙ্গ টেনে বিএনপির মহাসচিব বলেন, 'খুলনা নির্বাচন আপনারা দেখেছেন। সেই নির্বাচনেও তারা (সরকার) সেখানকার মানুষের ভোটাধিকার থেকে বঞ্চিত করেছে। পত্র-পত্রিকায়ও এসেছে- আজকে নতুন কায়দায় নতুন রূপে ভোট ডাকাতি শুরু হয়েছে, ভোট কেন্দ্র দখলের রাজনীতি শুরু হয়েছে।'

'খুলনা সিটি করপোরেশন নির্বাচনে প্রমাণিত হয়ে গেছে যে, এই সরকারের অধীনে কোনো নির্বাচন সুষ্ঠু হতে পারে না। গত ১৫ মে খুলনা সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী সন্ত্রাসীদের ব্যাপক তাণ্ডব, ভোট কেন্দ্রে জালিয়াতি, ব্যালট পেপার ছিনতাইয়ের জোর করে বিজয় ছিনিয়ে নেওয়ার মাধ্যমে নিন্দা জানানো হচ্ছে।'

ফখরুল আরও বলেন, ২৮৬ কেন্দ্রের ঘোষিত ফল অনুযায়ী, মেয়র পদে নৌকা প্রতীকে আওয়ামী লীগের তালুকদার আবদুল খালেক পেয়েছেন ১ লাখ ৭৪ হাজার ৮৯১ ভোট। তার প্রধান প্রতিদ্বন্দ্বী বিএনপির নজরুল ইসলাম মঞ্জু ধানের শীষ প্রতীকে পেয়েছেন ১ লাখ ৯ হাজার ২৫১ ভোট।

এ সময় কারাবন্দী অসুস্থ খালেদা জিয়াকে সুচিকিৎসা না দিয়ে আটকে রাখা হয়েছে অভিযোগ করে তার মুক্তির দাবিও জানান বিএনপি মহাসচিব।

সংবাদ সম্মেলনে জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, বিলকিস জাহান শিরিন, সৈয়দ এমরান সালেহ প্রিন্স, কেন্দ্রীয় নেতা জয়নাল আবেদীন, মীর নেওয়াজ আলী নেওয়াজ, আবদুস সালাম আজাদ, আসাদুল করীম শাহিন, মুনির হোসেন, বেলাল আহমেদ, জন গোমেজ উপস্থিত ছিলেন।  

  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ

ই-পেপার

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে