খালেদা জিয়ার ৩ মামলায় হাইকোর্টে জামিন আবেদন

  নিজস্ব প্রতিবেদক

২০ মে ২০১৮, ১১:৫৫ | আপডেট : ২০ মে ২০১৮, ১৬:৪২ | অনলাইন সংস্করণ

কুমিল্লায় হত্যা ও বিস্ফোরক আইনে দায়ের করা দুটি এবং নড়াইলে মানহানির একটি মামলায় হাইকোর্টে জামিন আবেদন করেছেন কারাবন্দী বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া।

আজ রোববার সকাল সাড়ে ১০টায় বিচারপতি এ কে এম আসাদুজ্জামানের নেতৃত্বাধীন হাইকোর্টের ডিভিশন বেঞ্চ থেকে খালেদা জিয়ার আইনজীবীরা জামিন আবেদন দায়েরের অনুমতি পান। এর পর দুপুরে আবেদনটি হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় দায়ের করা হয়।   

রোববার দুপুরে খালেদা জিয়ার আইনজীবী প্যানেলের সদস্য অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘হত্যা ও গাড়িতে অগ্নিসংযোগের অভিযোগের দুটি পৃথক অভিযোগে কুমিল্লায় দুটি মামলা এবং মানহানির অভিযোগে নড়াইলের এক মামলায় আমরা হাইকোর্টে জামিন আবেদনের অনুমতি চেয়ে আবেদন করি। আদালত আমাদের আবেদন মঞ্জুর করে মামলার জামিন আবেদন অ্যাফিডেবিট আকারে হাইকোর্টে জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়। সে অনুযায়ী আমরা আবেদন দায়ের করেছি। সোমবার আবেদনের ওপর শুনানি হতে পারে।’

এর আগে গত ১৬ মে জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় খালেদা জিয়াকে দেওয়া হাইকোর্টের জামিন বহাল রাখেন আপিল বিভাগ।

তবে তার কারামুক্তির জন্য আরও ছয়টি মামলায় জামিন নিতে হবে। পাশাপাশি চারটি মামলায় হাজিরা পরোয়ানা প্রত্যাহারের প্রয়োজন রয়েছে। সে অনুযায়ী খালেদা জিয়ার আইনজীবীরা গত বৃহস্পতিবার ঢাকার পৃথক আাদালতে দুটি মানহানির মামলায় জামিনের আবেদন জানান। এ ছাড়া চারটি মামলায় হাজিরা পরোয়ানা প্রত্যাহারের আবেদন জানান। আদালত শুধু নাইকো মামলায় হাজিরা পরোয়ানা প্রত্যাহার করেছেন। বাকিগুলো পরে আদেশ দেওয়া হবে উল্লেখ করে দিন ধার্য করেছেন।

কুমিল্লায় দায়ের হওয়া তিনটি মামলার মধ্যে দুটি মামলায় জামিন আবেদন জানালে আদালত আগামী ৭ জুন শুনানির দিন ধার্য করেন। এ ছাড়া নড়াইলে মানহানির অভিযোগে করা মামলায় ম্যাজিস্ট্রেট আদালত জামিনের আবেদন নামঞ্জুর করেন। এই তিন মামলায়ই এবার অনুমতি নিয়ে জামিনের জন্য সরাসরি হাইকোর্টে আবেদন করা হলো। 

  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ

ই-পেপার

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে