রাঙামাটি ও কক্সবাজারে পাহাড় ধসে প্রাণ গেল ১১ জনের

  রাঙামাটি প্রতিনিধি

১২ জুন ২০১৮, ১০:০১ | আপডেট : ১২ জুন ২০১৮, ১৩:৪৫ | অনলাইন সংস্করণ

টানা বর্ষণে পাহাড় ধসে রাঙামাটির নানিয়ারচরে ও কক্সবাজারের মহেশখালীতে ১১ জন নিহত হয়েছেন। এর মধ্যে নানিয়ারচরে ১০ জন ও মহেশখালীতে একজন মারা গেছেন। এ ঘটনায় নিখোঁজ রয়েছেন বেশ কয়েকজন। নিহতদের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।  

নানিয়ারচরে নিহতদের মধ্যে আটজনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন- উপজেলার বড়পোল পাড়ার সুরেন্দ্র লাল চাকমা (৫৫), তার স্ত্রী রাজ্য দেবী চাকমা (৫০), মেয়ে সোনালী চাকমা (১৩) ও রোমেন চাকমা (১৪)। এ ছাড়া ধরমপাশা কার্বারিপাড়ার ফুলজীবী চাকমা (৫৫), ইতি দেওয়ান (১৯), স্মৃতি চাকমা (২৩), তার ছেলে আয়ুব দেওয়ান (দেড় মাস)। তবে অন্য দুজনের পরিচয় জানা যায়নি।

রাঙামাটির জেলা প্রশাসক একে এম মামুনুর রশিদ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, এখন পর্যন্ত পাহাড় ধসে ১০ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। নিহতদের মধ্যে উপজেলার বুড়িঘাট ইউনিয়নের ধরমপাশা কার্বারিপাড়ায় একই পরিবারের চারজন, নানিয়ারচর ইউনিয়নের বড়পোল পাড়ায় চারজন ও হাতিমারায় দুজন বলে জানা গেছে। সোমবার রাত থেকে মঙ্গলবার ভোর পর্যন্ত পাহাড় ধসে এ প্রাণহানি ঘটে।

সড়ক যোগাযোগ ব্যবস্থা স্বাভাবিক না থাকায় দুর্গত এলাকায় পৌঁছাতে বিলম্ব হচ্ছে। এতে হতাহত ও  নিখোঁজের তথ্য পেতে সময় লাগছে বলেও জানান জেলা প্রশাসক।

নানিয়ারচর উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুল্লাহ আল মামুন তালুকদার জানান, পাহাড় ধসের পর থেকেই ঘটনাস্থলে পুলিশ ও দমকল বাহিনী উদ্ধার তৎপরতা চালাচ্ছে।

এদিকে কক্সবাজারে ভারী বৃষ্টিপাতে পাহাড় ধসে মাটি চাপায় মো. আবুল কালাম প্রকাশ বাদশা মিয়া (৪৮) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। আজ মঙ্গলবার সকালে মহেশখালীর হোয়ানক ইউনিয়নের পানিরছড়া এলাকা এ ঘটনা ঘটে।  

মহেশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশ বলেন, আজ ভোর ৬ টার দিকে পানিরছড়া এলাকায় ভারী বৃষ্টিপাতের সময় বাড়ির পাশে পাহাড়ের নিচে নিজের মরিচ খেতের জমে যাওয়া পানি সরাতে যান স্থানীয় কৃষক মো. আবুল কালাম প্রকাশ বাদশা মিয়া। এ সময় পাহাড় ধসে তার উপর পড়ে। এতে ঘটনাস্থলে মাটি চাপা পড়ে তিনি মারা যান। নিহতের লাশ উদ্ধার করা হয়েছে বলে জানান তিনি।

  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ

ই-পেপার

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে
ashomoy-todays_most_viewed_news