দেশ সেরা ১২ মেধাবী শিক্ষার্থীর তুরস্ক সফর

  নিজস্ব প্রতিবেদক

১২ জুন ২০১৮, ২০:৪৫ | অনলাইন সংস্করণ

জাতীয় সৃজনশীল মেধা অন্বেষন প্রতিযোগিতায় দেশ সেরা ১২ জন মেধাবী শিক্ষার্থী তুরস্ক সফরে নেবে শিক্ষা মন্ত্রণালয়। এছাড়া, আগামী ২৮ জুন এক অনুষ্ঠানে এই মেধাবীদের হাতে পুরস্কার তুলে দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ বিষয়ে আজ মঙ্গলবার শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব জাবেদ আহমেদ বলেন, ‘সারা দেশ থেকে মেধা অন্বেষন প্রতিযোগিতায় সেরা হওয়া ১২ জন শিক্ষার্থী বিদেশ ভ্রমণের সুযোগ পাচ্ছে।  তারা শিক্ষা সফরের জন্য তুরস্কে যাবে। সেখানে ঐতিহাসিক নিদর্শনসহ শিক্ষা সক্রান্ত বিভিন্ন স্থাপনা পরিদর্শন করবে এই শিক্ষার্থীরা।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের উপসচিব লুৎফুন নাহার জানান, সম্ভাব্য তারিখ হিসেবে আগামী ২৮ জুন ওসমানী স্মৃতি মিলনায়তনে এক অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই মেধাবীদের হাতে পুরস্কার তুলে দেবেন। এরপর সাত দিনের সফরে তুরস্কের উদ্দেশ্যে রওনা হবে এই শিক্ষার্থীরা। সরকারি দুই জন কর্মকর্তা শিক্ষার্থীদের সফর সঙ্গী হিসেবে থাকবেন।
 
যে ১২ শিক্ষার্থীরা তুরস্ক যাচ্ছে:
কুমিল্লা জেলা স্কুলের অষ্টম শ্রেণির ছাত্র ফাইজুল কবির রাব্বি,নেত্রকোনা গভ:মেন্ট গার্লস হাইস্কুলের দশম শ্রেণির ছাত্রী জান্নাতুল বুশরা, রাজউক উত্তরা মডেল কলেজের একাদশ শ্রেণির ছাত্রী সিরাতুল মুস্তাকিম শ্রাবনী, কুড়িগ্রাম গভর্নমেন্ট হাইস্কুলের অষ্টম শ্রেণির ছাত্রী জাহান মুস্তারী, মতিঝিল গেভর্নমেন্ট বয়েজ হাইস্কুলের দশম শ্রেণির ছাত্র সানজাদ হোসাইন, নটরডেম কলেজের মুহাম্মদ রাকিব মুয়িব, রাজউক উত্তরা মডেল কলেজের অষ্টম শ্রেণির ছাত্রী ইশিতা জাহান, বরিশাল জেলা স্কুলের দশম শ্রেণির ছাত্র ইমতিয়াজ তানভীর রহিম, চট্টগ্রামের গভর্নমেন্ট হাজি মোহাম্মদ মহসীন কলেজের একাদশ শ্রেণির মেহরাজুল  ইসলাম, পটুয়াখালীর আব্দুর রশীদ সরদার সেকেন্ডারি স্কুলের নবম শ্রেণির ছাত্র অনিবর্বাণ মিত্র আবির এবং হলিক্রস কলেজের একাদশ শ্রেণির ছাত্রী সাফয়াত সাইমা অর্পি।

  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ

ই-পেপার

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে
ashomoy-todays_most_viewed_news