সিএমএইচে যেতেও রাজি নন খালেদা জিয়া: স্বরাষ্ট্রমন্ত্রী

  নিজস্ব প্রতিবেদক

১৪ জুন ২০১৮, ১৪:৪৮ | আপডেট : ১৪ জুন ২০১৮, ১৯:৫৪ | অনলাইন সংস্করণ

কারাবন্দী বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) যেতেও রাজি নন বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। আজ বৃহস্পতিবার দুপুরে সচিবালয়ে সাংবাদিকদের তিনি একথা জানান।  

আসাদুজ্জামান খান কামাল বলেন, খালেদা জিয়া বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষা করাতে রাজি না হওয়ায় তাকে ঢাকার সিএমএইচে যাওয়ার প্রস্তাব দেয় সরকার। কিন্তু তিনি সেখানে যেতেও রাজি নন।   

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, খালেদা জিয়ার ইচ্ছা অনুযায়ী তার ব্যক্তিগত চিকিৎসকদের আনা হয়েছে। তাদের পরামর্শ অনুযায়ী তার পরীক্ষা বঙ্গবন্ধু মেডিকেলে করা সম্ভব।  

খালেদা জিয়ার প্যারোলের কোনো আবেদন আসেনি জানিয়ে মন্ত্রী বলেন, 'আবেদন পেলে জেলকোড অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। তবে তাকে যেসব সুযোগ সুবিধা দেওয়া যায় সেগুলোর ব্যবস্থা আমরা করছি। তার চিকিৎসার জন্য জেলকোড অনুযায়ী যেসব সুবিধা দেওয়ার দরকার তাও আমরা করছি। এতে কোনো ঘাটতি নেই।'    

চিকিৎসকদের সঙ্গে বসার কথা জানিয়ে তিনি বলেন, 'খালেদা জিয়া যেসব চিকিৎসকদের কাছে চিকিৎসা করান দরকার হলে তাদের নিয়ে আমরা আবার বসব। তখন উনারা যদি বলেন, আপনারা এইভাবে ব্যবস্থা করেন তাহলে আমরা সেভাবেই করব।'  

দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় গত ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন ঢাকার বিশেষ জজ আদালত-৫ এর বিচারক ড. আখতারুজ্জামান। সেদিন বিকালেই তাকে কারাগারে নেওয়া হয়। মার্চের শেষে খালেদা জিয়ার অসুস্থতার খবর পাওয়া যায়।

বিএনপি তার নেত্রীকে প্রথমে বিদেশে নিয়ে যাওয়ার দাবি জানায়। সে সময় আওয়ামী লীগ নেতারা এতে সম্মতি দেন। পরে সিদ্ধান্ত পাল্টে খালেদাকে বেসরকারি হাসপাতাল ইউনাইটেডে নেওয়ার প্রস্তাব দেয় বিএনপি।

এর মধ্যে ৭ এপ্রিল একবার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে খালেদা জিয়ার পরীক্ষা-নিরীক্ষা করা হয়। গত ৯ জুন কারাগারে খালেদা জিয়ার সঙ্গে দেখা করেন তার চার ব্যক্তিগত চিকিৎসক দাবি করেন, গত ৫ জুন খালেদা জিয়া পড়ে গিয়েছিলেন এবং সে সময়ের কথা তিনি স্মরণ করতে পারছেন না। আর এতে তারা ধারণা করেন, খালেদা জিয়ার মাইল্ড স্ট্রোক করেছে।

বিষয়টি নিয়ে গত রোববার স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ছাড়াও আইনমন্ত্রী আনিসুল হক খালেদা জিয়াকে বঙ্গবন্ধু মেডিকেলে পরীক্ষা নিরীক্ষার কথা বলেন। কিন্তু তিনি আসতে রাজি না হওয়ায় তিনদিনেও খালেদা জিয়াকে আনা যায়নি। এই অবস্থায় খালেদা জিয়ার ছোট ভাই শামীম ইস্কান্দার খালেদা জিয়াকে ইউনাইটেড হাসপাতালে নেওয়ার অনুরোধ জানিয়ে গত মঙ্গলবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে একটি আবেদন করেন।

শামীম ইস্কানদারের আবেদনের পরিপ্রেক্ষিতে বুধবার স্বরাষ্ট্রমন্ত্রী বলেছিলেন, 'খালেদা জিয়ার উন্নত চিকিৎসার জন্য তাকে সিএমএইচে নেওয়ার প্রস্তাব করা হবে। এটা অত্যন্ত সমৃদ্ধ হাসপাতাল। সেখানে সব ধরনের ব্যবস্থা আছে।'

  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ

ই-পেপার

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে