সুমির পরিবারে আনন্দের বন্যা

  নিজস্ব প্রতিবেদক, বগুড়া

১৪ জুন ২০১৮, ২২:৩৬ | অনলাইন সংস্করণ

ঈদের আনন্দ অনেকটা মলিন হতে চলেছিল বগুড়ার শেরপুরে ট্রাক চাপায় হাত হারানো শিশু সুমি খাতুনের পরিবারে। আজ বৃহস্পতিবার দৈনিক আমাদের সময় পত্রিকায় ‘মেঘলা ও সুমির খোঁজ নিল না কেউ’ শিরোনামে একটি সচিত্র প্রতিবেদন প্রকাশিত হওয়ার পর সেই মলিনতা মুছে গেছে অনেকটাই।

বগুড়া জেলা প্রশাসক মোহাম্মদ নুরে আলম সিদ্দিকী (ডিসি) ও শেরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)  সিরাজুল ইসলাম সুমির পরিবারের পাশে দাঁড়িয়েছেন। তারা দুজনে সুমির বাবা দুলাল খাঁর হাতে নগদ ১০ হাজার টাকা, নতুন পোষাক ও ঈদ সামগ্রী তুলে দিয়েছেন।

এ বিষয়ে সুমির বাবা দুলাল খাঁ আমাদের সময়কে বলেন, ‘বিকেলে শেরপুর উপজেলা পরিষদে ডেকে নিয়ে বগুড়া জেলা প্রশাসক সাহেব আমার হাতে নগদ ১০ হাজার টাকার চেক ও মেয়েদের জামা-কাপড়, লাচ্ছা, চিনি, চাল, তেল দেন। এই অনুদান পেয়ে আমরা খুব খুশি হয়েছি। সন্তানদের নিয়ে ভালভাবে ঈদের আনন্দ উপভোগ করতে পারব।’

দুলাল আরও বলেন, ‘ঈদে সুমি আমার কাছে নতুন জামার বায়না ধরেছিল। সামর্থ ছিল না বলে মনোকষ্ট ছিল। কিন্তু এ টাকা পেয়ে মেয়েকে নতুন জামা কিনে দিতে পারব।’
 
শেরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সিরাজুল ইসলাম জানান,হাত হারানো সুমির কষ্টের কথা শুনে জেলা প্রশাসক মহোদয় আর্থিক সহযোগিতা দেবাবর বিষয়টি জানালে বুধবার সুমি পরিবারকে ডেকে এ সহযোগিতা প্রদান করা হয়।

বৃহস্পতিবার বিকেল সাড়ে ৫টায় উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে সুমির পরিবারকে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ অধিদপ্তর থেকে তাদের এই সাহজ্য হস্তান্তর করা হয়। এ সময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রসাশক (রাজস্ব) আমিরুল ইসলাম, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) সামছুন্নাহার শিউলি, শেরপুর উপজেলা প্রেসক্লাবের সভাপতি দীপক কুমার সরকার, সাধারণ সম্পাদক রাশেদুল হক প্রমুখ।

  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ

ই-পেপার

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে