‘মুজিব কোট’ নিয়ে ‘কটূক্তি’, তরুণ কারাগারে

  আমতলী (বরগুনা) প্রতিনিধি

১২ জুলাই ২০১৮, ১৬:১৮ | আপডেট : ১২ জুলাই ২০১৮, ২১:২২ | অনলাইন সংস্করণ

সোহাগ বিশ্বাস। ছবি : সংগৃহীত

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‘মুজিব কোট’ নিয়ে কটূক্তির অভিযোগে সোহাগ বিশ্বাস নামের এক তরুণকে গতকাল বুধবার রাতে আটক করেছে পুলিশ। 

আজ বৃহস্পতিবার সোহাগকে বরগুনার আমতলী উপজেলার জ্যেষ্ঠ বিচারিক হাকিমের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।  

স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা গেছে, সম্প্রতি সোহাগ বিশ্বাস তার ফেসবুক আইডি থেকে মুজিব কোট ও চশমা পরে মোটরসাইকেল সামনে রেখে নিজের একটি ছবি আপলোড করেন। ওই ছবিতে ফরহাদ ফরিক নামের এক ব্যক্তির মন্তব্যের উত্তরে মুজিব কোট নিয়ে কটূক্তিমূলক মন্তব্য করেন বলে অভিযোগ ওঠে সোহাগের বিরুদ্ধে। এরপর গত মঙ্গলবার রাতে সেই কটূক্তিকর মন্তব্য সংবলিত ফেসবুকের স্ক্রিনশট অনেকেই শেয়ার করে সোহাগের বিচার দাবি করেন।

ওই ঘটনা নিয়ে গতকাল কয়েকটি অনলাইন পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়। এরপর রাতেই সোহাগকে আটক করে পুলিশ। আজ সকালে পুলিশ তাকে ৫৪ ধারায় মামলা করে আমতলীর জ্যেষ্ঠ বিচারিক হাকিমের আদালতে সোপর্দ করে। পরে আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়।  

এ বিষয়ে আমতলী উপজেলা ছাত্রলীগের সভাপতি মো. মাহবুবুল ইসলাম বলেন, মুজিব কোট নিয়ে কটূক্তিকারী সোহাগ বিশ্বাস ছাত্র শিবিরের রাজনীতির সঙ্গে জড়িত। ২০০৯ সালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে সে কটূক্তি করেছিল।  

মো. মাহবুবুল ইসলাম আরও বলেন, ‘মুজিব কোট নিয়ে কটূক্তিকারী  সোহাগ বিশ্বাসের বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনে মামলা করেছি। মামলাটি গ্রহণের অনুমতির জন্য পুলিশ সদর দপ্তরে পাঠানো হয়েছে।’  

আমতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলাউদ্দিন মিলন বলেন, তথ্য প্রযুক্তি আইনের ৫৭ ধারায় মামলার অনুমতির জন্য পুলিশ হেড কোয়ার্টারে পাঠানো হয়েছে। আপাদত ৫৪ ধারায় মামলা করে সোহাগ বিশ্বাসকে আমতলীর জ্যেষ্ঠ বিচারিক হাকিমের আদালতে পাঠানো হয়েছে। 

  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ

ই-পেপার

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে