‘সিটি নির্বাচনে সেনা মোতায়েনের প্রয়োজন নেই’

প্রকাশ | ২৩ জুলাই ২০১৮, ২০:৩৯ | আপডেট: ২৪ জুলাই ২০১৮, ০১:০৩

নিজস্ব প্রতিবেদক
পুরোনো ছবি

রাজশাহী, বরিশাল ও সিলেট সিটি করপোরেশন নির্বাচনে সেনা মোতায়নের প্রয়োজন নেই বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অবসরপ্রাপ্ত) শাহাদাত হোসেন চৌধুরী।  

আজ সোমবার নির্বাচন কমিশন সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে কমিশনার এসব কথা বলেন। এর আগে বিএনপির একটি প্রতিনিধি দল ইসির কমিশনারদের সঙ্গে বৈঠক করে।

শাহাদাত হোসেন বলেন, সিটি নির্বাচনে সেনা মোতায়েনের প্রয়োজন নেই। তবে তিন সিটিতে কিছু কেন্দ্রে সিসি ক্যামেরা ব্যবহার করা হবে। এর অগে সিসি ক্যামেরা গাজীপুরেও ব্যবহার করা হয়েছিল।

 নির্বাচন কমিশনার বলেন, কোন দল জালিয়াতির চেষ্টা করে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে চাইলে তাদের ছাড় দেওয়া হবে না, সুষ্ঠু নির্বাচনের জন্য ইসি প্রস্তুত।

শাহাদাত হোসেন চৌধুরী বলেন, নির্বাচনের পরিবেশ এখন পর্যন্ত ভালো আছে। পরিবেশ ভালো রাখার জন্য কঠোর নির্দেশনা দেওয়া হয়েছে প্রশাসনকে। আমরা সিটিগুলোর পুলিশ কমিশনার সঙ্গে সব সময় যোগাযোগ রাখছি। আইন -শৃঙ্খলার কোনো ক্রটি হতে দেওয়া যাবে না। আপনারা জানেন, রাজশাহীর একটি ঘটনা ছাড়া এখন পর্যন্ত কোনো সমস্যা হয়নি। তিন সিটিতে নির্বাচনী পরিবেশ রয়েছে।

বিএনপি নেতাদের গ্রেপ্তারের বিষয়ে শাহাদাত হোসেন চৌধুরী বলেন,  বিএনপি তাদের নেতাকর্মীদের একটি তালিকা দিয়েছে। সেটা খতিয়ে দেখা হবে, যে কাউকে বিনা কারণে গ্রেপ্তার করা হয়েছে কি না। আমরা পুলিশ প্রশাসনকে পরোয়ানা ছাড়া কাউকে গ্রেপ্তার না করার নির্দেশনা দিয়েছি।

এই কর্মকর্তঅ বলেন, বিএনপিকে আমরা তাদের পোলিং এজেন্টের নামের তালিকা দিতে বলেছি। সেটা আমরা পুলিশ প্রশাসনকে দেব, যেনো হয়রানি না করা হয়।