আন্দোলনে ‘উসকানি’, জুমবাংলার সিইও ও বুয়েট ছাত্র রিমান্ডে

  আদালত প্রতিবেদক

০৯ আগস্ট ২০১৮, ২১:৪১ | অনলাইন সংস্করণ

নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলন নিয়ে গুজব ছড়ানোর দুই মামলায় অনলাইন পোর্টাল জুমবাংলার প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ইউসুফ চৌধুরী (৪০) এক দিনের ও বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র দাইয়ান আলমের (২২) চার দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

তথ্য ও যোগাযোগপ্রযুক্তি আইনে রাজধানীর রমনা থানায় দায়ের করা মামলায় আজ  বৃহস্পতিবার ঢাকা মহানগর হাকিম ফাহাদ বিন আমিন চৌধুরী এই রিমান্ড মঞ্জুর করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা আসামিদের আদালতে হাজির করে সাতদিন করে রিমান্ড আবেদন করেন। আসামিদের মধ্যে দাইয়ানকে রমনা থানায় ৫ আগস্ট করা মামলায় এবং ইউসুফকে একই থানায় ১ আগস্ট করা মামলায় এই রিমান্ড আবেদন করা হয়।

এর আগে গত গতকাল বুধবার রাত ৮টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত রাজধানীতে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে পুলিশ। গ্রেপ্তারের সময় তাদের কাছ থেকে কম্পিউটার, মোবাইল ও ল্যাপটপ জব্দ করা হয়।

আসামিদের বিরুদ্ধে অভিযোগ, ভুয়া নিউজ  প্রচারের মাধ্যমে জুমবাংলার সিইও ইউসুফ চৌধুরী এবং বুয়েট ছাত্র দাইয়ান সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব রটিয়ে সহিংসতার আহ্বান জানান। দাইয়ান ফেসবুক লাইভ ও পোস্টসহ নানা কনটেন্ট পোস্ট ও শেয়ার করে চলমান স্বাভাবিক আন্দোলনকে সহিংস করতে ভূমিকা রাখেন। অন্যদিকে জুমবাংলা অনেকদিন ধরে অনলাইনে কোনো তথ্য-প্রমাণ ছাড়াই ভুয়া নিউজ প্রচার করে জনগণকে বিভ্রাস্ত করছে। সম্প্রতি চলমান আন্দোলনের সময় পোর্টালটি পুলিশের অযৌক্তিক ও অপ্রাসঙ্গিক ছবি প্রকাশ করে আন্দোলনকে উসকে দেয়।

  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ

ই-পেপার

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে