টুঙ্গিপাড়ায় প্রধানমন্ত্রী

বঙ্গবন্ধুর সমাধিতে ফুলেল শ্রদ্ধা, মোনাজাত

  টুঙ্গিপাড়া প্রতিনিধি

১৫ আগস্ট ২০১৮, ১০:১২ | আপডেট : ১৫ আগস্ট ২০১৮, ১৪:৪৫ | অনলাইন সংস্করণ

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ বুধবার সকাল ১০টা ৬ মিনিটে বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা জানানোর পর দোয়া পাঠ ও মোনাজাত করেন প্রধানমন্ত্রী।  

শ্রদ্ধা নিবেদনের পর সমাধিসৌধের বেদীর পাশে কিছু সময় নিরবে দাঁড়িয়ে থাকেন শেখ হাসিনা। এ সময় তিন বাহিনীর পক্ষ থেকে তাকে গার্ড অব অনার প্রদান করা হয়। ওই সময়ে বিউগলে বেজে ওঠে করুণ সুর।

পরে প্রধানমন্ত্রী ছোট বোন শেখ রেহানাসহ অন্যদের সঙ্গে নিয়ে সূরা ফাতেহা পাঠ ও বঙ্গবন্ধুসহ ১৫ আগস্টের শহীদদের রুহের মাগফিরাত কামনায় বিশেষ দোয়া মোনাজাত করেন।

এর পর দলের সিনিয়র নেতৃবৃন্দদের সঙ্গে নিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের কেন্দ্রীয় আওয়ামী লীগের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতি শোক দিবসের শ্রদ্ধা নিবেদন করেন। ১০ টা ১৬ মিনিটি পর্যন্ত প্রধানমন্ত্রী এ কর্মসূচিতে অংশ নেন। রাষ্ট্রীয় এসব কর্মসূচি শেষে প্রধানমন্ত্রী ছোট বোন শেখ রেহানাকে নিয়ে টুঙ্গিপাড়া বঙ্গবন্ধু ভবনে প্রবেশ করেন।

এর পর জতীয় সংসদের স্পিকার শিরিন শারমিন চৌধুরী শোক দিবসের শ্রদ্ধা নিবেদন করেন। পরে গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগ, টুঙ্গিপাড়া, কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগসহ এর সহযোগী, ভাতৃপ্রতিম সংগঠনের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়।

এ সময় মন্ত্রী পরিষদের সদস্য, সংসদ সদস্য, তিন বাহিনীর প্রধান, আওয়ামী লীগের সিনিয়র নেতৃবৃন্দ, পদস্থ সামরিক ও বেসামরিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পরে সমাধিসৌধ কমপ্লেক্সে জেলা প্রশাসন আয়োজিত মিলাদ ও দোয়া মাহফিলে মন্ত্রী পরিষদের সদস্য, আওয়ামী লীগের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ,পদস্থ সামরিক ও বেসামরিক কর্মকর্তারা শরীক হন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার পরিবারের সদস্যরা টুঙ্গিপাড়া বঙ্গবন্ধু ভবনে বসেই মিলাদ মাহফিলের মোনাজাতে অংশ নেন।

দুপুর সাড়ে ১২ টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা হেলিকপ্টার যোগে ঢাকার উদ্দেশে টুঙ্গিপাড়া ত্যাগ করার কথা রয়েছে।

  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ

ই-পেপার

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে