জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের ২ দিনব্যাপী কর্মসূচি

  নিজস্ব প্রতিবেদক

১৩ সেপ্টেম্বর ২০১৮, ০০:০৮ | অনলাইন সংস্করণ

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে থাকা সব মিথ্যা মামলা প্রত্যাহার, সুচিকিৎসা ও আদালত স্থানান্তরের দাবিতে সুপ্রিম কোর্টসহ সারা দেশের আইনজীবী সমিতিতে দুই দিনের বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচি ঘোষণা করেছে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম।

আগামী ১৬ ও ১৯ সেপ্টেম্বর এ কর্মসূচি পালন করা হবে।

বুধবার এক প্রতীকী অনশন কর্মসূচি থেকে ফোরামের কেন্দ্রীয় মহাসচিব ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক মাহবুব উদ্দিন খোকন এ কর্মসূচি ঘোষণা করেন।
খালেদা জিয়ার মামলার আদালত স্থানান্তর, মুক্তি ও সুচিকিৎসার দাবিতে প্রতীকী অনশন পালন করেন আইনজীবীরা। দুপুর ১টা থেকে ২টা পর্যন্ত আইনজীবী সমিতির সভাপতির কার্যালয়ের সামনে অনুষ্ঠিত এই প্রতীকী অনশন করেন তারা। এ সময় আইনজীবীরা খালেদা জিয়ার মুক্তি ও তার বিরুদ্ধে থাকা সব মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানান। অন্যথায় কঠোর কর্মসূচির হুশিয়ারি দেন তারা।

এ সময় মাহবুব উদ্দিন খোকন বলেন, ‘গ্রেপ্তার-হামলা করে কোনো আন্দোলন দমন করা যায় না। এর আগে এরশাদ চেষ্টা করে পারেনি। বর্তমান সরকারও পারবে না। কারাগারে বিশেষ আদালত নিয়ে আইন মন্ত্রণালয়ের প্রকাশিত গেজেট আইনের দৃষ্টিতে সম্পূর্ণ অসাংবিধানিক ও বেআইনি। অবিলম্বে সেই গেজেট প্রত্যাহার করতে হবে।’

আইনজীবী আইয়ুব আলী আশ্রাফীর সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য দেন- সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সম্পাদক বদরোদ্দোজা বাদল, গোলাম মোহাম্মদ চৌধুরী আলাল, আবেদ রাজা, মো. ফারুক হোসেন, গাজী কামরুল ইসলাম সজল, মোহাম্মদ আলী, আনিছুর রহমান খান, আরিফা জেসমিন নাহিন, মাসুদ রানা, আয়েশা আক্তার প্রমুখ।

  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ

ই-পেপার

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে