তথ্য ক্যাডারে বেতারের পদ পুনর্বিন্যাসের সুপারিশ সংসদীয় কমিটির

  নিজস্ব প্রতিবেদক

২৭ সেপ্টেম্বর ২০১৮, ২০:১৩ | অনলাইন সংস্করণ

তথ্য ক্যাডারে বাংলাদেশ বেতারের পদ পুনর্বিন্যাসের সুপারিশ করেছে জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটি। একই সঙ্গে ডিজি পদ গ্রেড-১ উন্নীতকরণ সংক্রান্ত প্রস্তাবটি নির্ধারিত এক মাসের মধ্যে সম্পন্ন করার সুপারিশ করা হয়েছে।

আজ বৃহস্পতিবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত কমিটির বৈঠকে এই সুপারিশ করা হয়।

সূত্র জানায়, বৈঠকে সরকারি চাকরিতে প্রবেশে বয়স বাড়ানোর বিষয়ে আলোচনা হয়। এসময় বয়স না বাড়ানোর কারণ ব্যাখ্যা করেন জণপ্রশাসন সচিব। এ বিষয়ে কমিটির সঙ্গে প্রধানমন্ত্রী কথা বলতে পারেন বলেও জানানো হয়।

এ ছাড়া বৈঠকে বিভিন্ন মন্ত্রণালয়/বিভাগের অধীন বিদ্যমান শূন্যপদের সংখ্যা ও নিয়োগ সংক্রান্ত এবং উন্নয়ন প্রকল্পসমূহে প্রকল্প পরিচালক নিয়োগ সংক্রান্ত বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়।

কমিটিকে জানানো হয় যে, বিসিএস (প্রশাসন) ক্যাডারের সঙ্গে বিসিএস (ইকোনমিক) ক্যাডার একীভূত করার লক্ষ্যে প্রেরিত সার-সংক্ষেপ প্রধানমন্ত্রী অনুমোদন করেছেন। বর্তমানে উভয় ক্যাডার একীভূতকরণ বিষয়ে এসআরও জারির কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

উন্নয়ন প্রকল্পসমূহে প্রকল্প পরিচালক নিয়োগে একজন প্রকল্প পরিচালককে একের অধিক প্রকল্পে পিডি নিয়োগ না করা এবং পরিকল্পনা মন্ত্রণালয়ে কতগুলো প্রজেক্ট আছে, প্রকল্পের বর্তমান অবস্থার বিস্তারিত বিবরণসহ কমিটির পরবর্তী বৈঠকে তা জানানোর জন্য সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি এইচ এন আশিকুর রহমান এর সভাপতিত্বে বৈঠকে আরও উপস্থিত ছিলেন, কমিটি সদস্য এ বি এম ফজলে করিম চৌধুরী, মো. আব্দুল্লাহ, মুস্তফা লুৎফুল্লাহ এবং খোরশেদ আরা হক। এ ছাড়া জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব,পরিকল্পনা বিভাগের সিনিয়র সচিব, আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের যুগ্মসচিবসহ মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ বৈঠকে উপস্থিত ছিলেন।

  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ

ই-পেপার

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে