sara

রায়ের প্রতিবাদে ঢাকাসহ সারা দেশে বিএনপির বিক্ষোভ

  নিজস্ব প্রতিবেদক

১০ অক্টোবর ২০১৮, ২১:০৮ | অনলাইন সংস্করণ

ছবি : আমাদের সময়

২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়কে ফরমায়েসি অভিহিত করে এর প্রতিবাদে তাৎক্ষনিকভাবে ঢাকাসহ সারা দেশে বিক্ষোভ করেছে বিএনপি ও তার অঙ্গ এবং সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

আজ বুধবার আইন-শৃঙ্খলাবাহিনীর কঠোর অবস্থানের মধ্যেই এসব মিছিল হয়েছে বলে দলটির নেতাকর্মীরা জানান। এসব মিছিল থেকে মাদারীপুর জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি শাহাদাৎ হোসেন এবং সৈয়দপুর উপজেলা স্বেচ্ছাসেবকদল নেতা আবু সরকার, বাবলু, জাবেদ, শাকিলকে পুলিশ গ্রেপ্তার করেছে বলে সংগঠনের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

রায়কে ঘিরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের আশেপাশসহ রাজধানীতে ব্যাপক আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন ছিল। বিএনপির কার্যালয় ঘিরে জলকামান ও প্রিজনভ্যানও ছিল। সন্দেহভাজনদের তল্লাশিও করতে দেখা যায়।

দলটির সিনিয়র যুগ্মমহাসচিব রুহুল কবির রিজভীর নেতৃত্বে রাজধানীতে বিক্ষোভ মিছিল হয়েছে। তাৎক্ষনিক ঢাকা জেলার দক্ষিণ কেরানীগঞ্জে বিক্ষোভ মিছিল হয়েছে বিএনপির কেন্দ্রীয় নেতা অ্যাডভোকেট নিপুন রায় চৌধুরীর নেতৃত্বে। রায় ঘোষণার পর রাজধানীর গ্রিনরোডে সংগঠনের সভাপতি রাজিব আহসানের নেতৃত্বে বিক্ষোভ মিছিল করেছে ছাত্রদল। এতে অংশগ্রহণ করেন সংগঠনের সাধারণ সম্পাদক আকরামুল হাসান, সিনিয়র সহ-সভাপতি মামুনুর রশীদ মামুন, যুগ্ম-সাধারণ সম্পাদক মিয়া মোহাম্মদ রাসেল, সহ-সাধারণ সম্পাদক আরিফা সুলতানা রুমা প্রমুখ। রায়ের প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে জাতীয়তাবাদী যুবদল ঢাকা মহানগর উত্তর।

আজ বুধবার রাজধানীর পান্থপথ বসুন্ধরা সিটির সামনে যুবদল ঢাকা মহানগর উত্তরের সভাপতি এসএম জাহাঙ্গীর হোসেন, সাধারণ সম্পাদক সফিকুল ইসলাম মিল্টনের নেতৃত্বে এ বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। ২১ গ্রেনেড হামলার রায় প্রত্যাখ্যান করে তাৎক্ষনিক বিক্ষোভ মিছিল করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ছাত্রদল।

আজ বেলা ১টায় রাজধানীর শাহবাগ মোড় থেকে ঢাকাক্লাব হয়ে রমনায় গিয়ে একটি সংক্ষিপ্ত সমাবেশের মধ্যে দিয়ে বিক্ষোভ মিছিলটি শেষ হয়। মিছিলটির নেতৃত্বে ছিলে ঢাবি ছাত্রদলের সাধারণ সম্পাদক বাশার সিদ্দিকি।

ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক দলের সভাপতি এস এম জিলানী, সাধারণ সম্পাদক নজরুল ইসলাম এবং সিনিয়র সহ-সভাপতি রফিক হাওলাদারে নেতৃত্বে বিক্ষোভ মিছিল করেছে। মহানগর উত্তর স্বেচ্ছাসেবক দলের সভাপতি ফখরুল ইসলাম রবিন, সাধারণ সম্পাদক গাজী রেজওয়ান হোসেন রিয়াজ এবং সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আজিজুর রহমান মুসাব্বিরে নেতৃত্বে একটি বিশাল বিক্ষোভ মিছিল মিরপুর পল্লবী এলাকায়।

রায়ের প্রতিবাদে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের সভাপতি রফিকুল ইসলাম রফিক ও সাধারণ সম্পাদক আসিফ রহমান বিপ্লবের নেতৃত্বে মিছিল হয়েছে। রায় প্রত্যাখ্যান করে বিক্ষোভ সমাবেশ করেছে রাজশাহী মহানগর বিএনপি। চট্টগ্রাম আদালত ভবনে মিছিল ও সমাবেশ করেছে জাতীয়তাবাদী আইনজীবি ফোরাম। রায়ের প্রতিবাদে বরিশালে বিএনপির দলীয় কার্যালয়ের সামনে নেতাকর্মীরা বিক্ষোভ করেছে। রায়ের প্রতিবাদে জয়পুরহাটে বিএনপি ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের মিছিল পুলিশের বাধায় পণ্ড হয়ে যায়।

এদিকে রায়ের প্রতিবাদে সুপ্রিমকোর্ট প্রাঙ্গণে বিক্ষোভ সমাবেশ করেছে বিএনপিপন্থি আইনজীবীরা। সমাবেশে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট জয়নাল আবদীন ও সম্পাদক এম মাহবুব উদ্দিন খোকন, ব্যারিস্টার বদরুদ্দোজা বাদল, ব্যারিস্টার কায়সার কামাল, একেএম এহসানুর রহমান প্রমুখ বক্তব্য দেন।  

  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ

ই-পেপার

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে