নিটল-টাটা সিমেন্ট অটোমোটিভ এক্সপো অনুষ্ঠিত

  প্রেস বিজ্ঞপ্তি

১০ অক্টোবর ২০১৮, ২৩:২০ | আপডেট : ১০ অক্টোবর ২০১৮, ২৩:২৩ | অনলাইন সংস্করণ

নিটল-টাটা সিমেন্ট অটোমোটিভ এক্সপো-২০১৮ অনুষ্ঠিত হয়েছে। রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে গতকাল মঙ্গলবার এ এক্সপোর যৌথভাবে আয়োজন করে নিটল মোটর্স ও টাটা মোটর্স সিমেন্ট অটোমোটিভ। এক্সপোর উদ্বোধন করেন পরিকল্পনামন্ত্রী আ হ ম মোস্তফা কামাল।

নিটল-নিলয় গ্রুপের চেয়ারম্যান আবদুল মাতলুব আহমাদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পরিকল্পনামন্ত্রী আ হ ম মোস্তফা কামাল। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ সিমেন্ট ম্যানুফ্যাকচার অ্যাসোসিয়েশনের সভাপতি মোস্তফা কামাল ও টাটা মোটর্স লিমিটেডের বাংলাদেশ কান্ট্রি হেড জিতেন্দ্র বাহাদুর। আরও উপস্থিত ছিলেন নিটল মোর্টরস লিমিটেডের চিফ এক্সিকিউটিভ অফিসার মুস্তাক আহমেদ।

অনুষ্ঠানে জানানো হয়, ৩৬ বছর ধরে নিটল মোটর্স বাজারের নেতৃস্থানীয় প্রতিষ্ঠান হিসেবে যোগাযোগ খাতে বিশেষ করে সিমেন্ট পরিবহন খাতে মাঝারি থেকে বড় মাপের যানবাহন সরবরাহ করে আসছে।

অনুষ্ঠানে পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেন, ‘নিঃসন্দেহে এটি একটি প্রশংসনীয় উদ্দ্যোগ। আমাদের মাননীয় প্রধানমন্ত্রী শেখহাসিনা, বাংলাদেশকে একটি উন্নত দেশ হিসেবে রূপ দিতে অনেকগুলো মেগা-প্রকল্পের উদ্দ্যোগ নিয়েছেন। এই রূপকল্পকে বাস্তবে পরিনত করতে,উৎপাদন কারখানাগুলো বিশেষ করে সিমেন্ট এবং যানবাহন খাতের একটি বিশাল অবদান রয়েছে।’

নিটল-নিলয় গ্রুপের চেয়ারম্যান আব্দুল মাতলুব আহমাদ বলেন, ‘বিগত কয়েক বছর ধরে বাংলাদেশের সিমেন্ট ইন্ডাষ্ট্রির এটি স্থায়ী সমৃদ্ধি লক্ষ্য করা যাচ্ছে যা বাংলাদেশের দ্রূত অগ্রসরমানতা এবং নির্মানের ক্ষেত্রে দেশে বড় বড় প্রকল্পগুলোর বাস্তবায়নের জন্য সম্ভব হয়েছে। একই সাথে বাংলাদেশের পরিবহন অটোমোবাইল খাতেরও অনেক উন্নতি সাধিত হয়েছে যা বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নে ব্যাপক অবদান রাখছে। নিটল-টাটা বাংলাদেশের পরিবহন ব্যবস্থার উন্নয়নে সেই কাজটি নিরলসভাবে করে যাচ্ছে। নিটল টাটা সব সময়ই টাটা মোটর্রসের সার্বাধিক আনুবিকক্ষমতা সম্পন্ন এবং স্পেশালাইসড যানবাহনের সরবরাহ নিশ্চিত করে আসছে, যেমন ৪৯-টন ক্ষমতা সম্পন্ন প্রাইমা এবং লাইভ-এক্সেলসহ ৩১-টনের ট্রাকসমূহ। এই উচ্চ ক্ষমতা সম্পন্ন যানবাহনগুলো খনিতে, নির্মানে, রাস্তারকাজে, লজিষ্টিক, ঔষধ পরিবহন, এবং কৃষিখাতে এবং এধরনের আরও বিভিন্নখাতে গুরত্বের সাথে ব্যবহৃত হচ্ছে।’

  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ

ই-পেপার

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে