গার্ডিয়ান নটের দ্বিতীয় অভিযানের প্রস্তুতি চলছে, ড্রোনে নজরদারী

  নরসিংদী প্রতিনিধি

১৭ অক্টোবর ২০১৮, ১৩:১৩ | আপডেট : ১৭ অক্টোবর ২০১৮, ১৪:৫৬ | অনলাইন সংস্করণ

নরসিংদীর শেখেরচরে ‘গার্ডিয়ান নটে’র প্রথম অভিযান শেষ করে মাধবদীর নিলুফা ভিলায় দ্বিতীয় অভিযানটি পরিচালনার প্রস্তুতি নিচ্ছে পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট।

আজ বুধবার সকাল থেকে অভিযানের পূর্ব প্রস্তুতি হিসেবে ড্রোনের মাধ্যমে মাধবদী পৌর এলাকার নিলুফা ভিলায় জঙ্গিদের গতিবিধি পর্যবেক্ষণ করা হচ্ছে। সিটিটিসি প্রধান মনিরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

মাধবদী পৌরসভার ছোট গদাইরচর গাঙপাড় এলাকার ওই বাড়ির আশপাশের বাসিন্দাদের নিরাপদ দূরত্বে সরিয়ে নিয়েছে পুলিশ।

পুরো এলাকায় ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন। এছাড়া সতর্ক অবস্থান নিয়েছে পুলিশ। মাইকিং করে মহল্লার সবাইকে বাড়ির বাইরে ও ছাদে যেতে নিষেধ করা হচ্ছে এবং বাড়ির দরজা-জানালা বন্ধ রাখতে বলা হচ্ছে। ৫০০ গজের ভেতরের বাসিন্দাদের অনেকে বাড়ি ফিরতে না পেরে আশপাশের মার্কেট ও মসজিদে অবস্থান করছেন। এলাকার সব দোকানপাট ও শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে।

সিটিটিসির বোম্ব ডিসপোজাল ইউনিট, সোয়াট এবং সিআইডির ক্রাইম সিনের সদস্যরা জঙ্গি আস্তানার চারপাশে অবস্থান নিয়েছেন। ৭তলা বাড়িটিতে একাধিক জঙ্গি অবস্থান করছেন বলে জানিয়েছেন সিটিটিসি প্রধান মনিরুল ইসলাম।

ওই ভবনের তৃতীয় তলায় ‘মিততাহুল জান্নাহ মহিলা মাদ্রাসা' নামের একটি মাদ্রাসাও রয়েছে। নিলুফা ভিলার ওই ফ্ল্যাটটি গত ৬ মাস আগে নারায়ণগঞ্জের আড়াই হাজার এলাকার বাসিন্দা হাফিজ ভূইয়া নামে এক ব্যক্তি ভাড়া নেন। গত সোমবার রাতে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা সেখানে গেলে ভেতর থেকে লাইট বন্ধ করে দেন ঘরের সদস্যরা। এতে সন্দেহ ঘণীভূত হলে পুরো বাড়ি ঘিরে ফেলে পুলিশ।

এদিকে জঙ্গিরা যে বাড়িতে অবস্থান করছে, সে বাড়ির মালিক আফজাল হোসেনের ছেলে আল আমিন মসজিদে নামাজ আদায় করতে যাওয়ার পর থেকে নিখোঁজ রয়েছেন। পরিবারের দাবি,আল আমিনকে সাদা পোশাকে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ধরে নিয়ে গেছে।

এর আগে গতকাল সদর উপজেলার মেহেরপাড়া ইউনিয়নের ভগীরথপুর এলাকার এক পাঁচতলা বাড়িতে সকাল ১০টা থেকে ছয় ঘণ্টার ‘অপারেশন গর্ডিয়ান নট' বা জটিল গেরো নামে অভিযান চালানো হয়। ওই অভিযান শেষে একটি আগ্নেয়াস্ত্রসহ এক নারী ও এক পুরুষের লাশ উদ্ধার করে পুলিশ।

  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ

ই-পেপার

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে