নরসিংদীর গাঙপাড়ে জঙ্গি অভিযান সমাপ্ত, ২ নারীর আত্মসমর্পণ

  নরসিংদী প্রতিনিধি

১৭ অক্টোবর ২০১৮, ১৫:১২ | আপডেট : ১৭ অক্টোবর ২০১৮, ১৭:০৮ | অনলাইন সংস্করণ

নরসিংদীর মাধবদীর গাঙপাড় এলাকায় জঙ্গি আস্তানায় অভিযান শেষ করেছে পুলিশ। অভিযানে দুই নারী জঙ্গি আত্মসমর্পণ করেছে। তাদের নাম খাদিজা ও মৌ। শেখেরচরে ‘গার্ডিয়ান নট’র প্রথম অভিযান শেষ করে নিলুফা ভিলা নামে ওই বাড়িতে দ্বিতীয় অভিযানটি পরিচালিত হয়।

আজ বুধবার সকাল থেকে মাধবদী পৌরসভার ছোট গদাইরচর গাঙপাড় এলাকার ওই বাড়িতে অভিযান চালায় পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট ও বিশেষায়িত বাহিনী সোয়াট।

দুপুরে দুই নারী জঙ্গীর আত্মসমর্পণের পর অভিযান সমাপ্ত করা হয় বলে নিশ্চিত করেছেন সিটিটিসি ইউনিটের প্রধান মনিরুল ইসলাম। তিনি বলেন, ‘অভিযানের সময় জঙ্গিরা বাড়ির ভেতর থেকে সোয়াটকে লক্ষ্য করে একটি বোমার বিস্ফোরণ ঘটায়। জঙ্গিদের সঙ্গে পুলিশের গোলাগুলির একপর্যায়ে দুই নারী আত্মসমর্পণ করেন। মাধবদী থানায় ওই দুই জঙ্গির নামে মামলার প্রস্তুতি চলছে।’

ভবনের ভেতরে আর কোনো জঙ্গি নেই নিশ্চিত হওয়ার পর অভিযান সমাপ্ত ঘোষণা করা হয় বলেও জানান মনিরুল ইসলাম। তিনি বলেন, ‘অভিযান শেষে জঙ্গি আস্তানার ভেতরে থাকা বোমাগুলোর বিস্ফোরণ ঘটায় সোয়াট।’

এর আগে সকাল থেকে অভিযানের পূর্ব প্রস্তুতি হিসেবে ড্রোনের মাধ্যমে মাধবদী পৌর এলাকার নিলুফা ভিলায় জঙ্গিদের গতিবিধি পর্যবেক্ষণ করা হয়। ঘিরে রাখা বাড়ির ভেতর থাকা ‘জঙ্গিদের’ আত্মসমর্পণেরও অনুরোধ জানায় পুলিশ।

অভিযানের আগেই ওই বাড়ির আশপাশের বাসিন্দাদের নিরাপদ দূরত্বে সরিয়ে নেয়া হয়। পুরো এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়। এছাড়া সতর্ক অবস্থান নেয় পুলিশ। মাইকিং করে মহল্লার সবাইকে বাড়ির বাইরে ও ছাদে যেতে নিষেধ করা হয় এবং বাড়ির দরজা-জানালা বন্ধ রাখতে বলা হয়। এলাকার সব দোকানপাট ও শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়।

ওই ভবনের তৃতীয় তলায় ‘মিততাহুল জান্নাহ মহিলা মাদ্রাসা' নামের একটি মাদ্রাসাও রয়েছে। নিলুফা ভিলার ওই ফ্ল্যাটটি গত ৬ মাস আগে নারায়ণগঞ্জের আড়াই হাজার এলাকার বাসিন্দা হাফিজ ভূইয়া নামে এক ব্যক্তি ভাড়া নেন। গত সোমবার রাতে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা সেখানে গেলে ভেতর থেকে লাইট বন্ধ করে দেন ঘরের সদস্যরা। এতে সন্দেহ ঘণীভূত হলে পুরো বাড়ি ঘিরে ফেলে পুলিশ।

এর আগে গতকাল সদর উপজেলার মেহেরপাড়া ইউনিয়নের ভগীরথপুর এলাকার এক পাঁচতলা বাড়িতে সকাল ১০টা থেকে ছয় ঘণ্টার ‘অপারেশন গর্ডিয়ান নট' বা জটিল গেরো নামে অভিযান চালানো হয়। ওই অভিযান শেষে একটি আগ্নেয়াস্ত্রসহ এক নারী ও এক পুরুষের লাশ উদ্ধার করে পুলিশ।

  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ

ই-পেপার

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে