রাবি ছাত্র উজ্জ্বল সুস্থ হতে চান, দরকার ৩ লাখ টাকা

  অনলাইন ডেস্ক

০২ নভেম্বর ২০১৮, ২১:২৬ | আপডেট : ০২ নভেম্বর ২০১৮, ২১:৫৯ | অনলাইন সংস্করণ

উজ্জ্বল কুমার বিশ্বাস। জন্মের দুই বছর পর পোলিও রোগে আক্রান্ত হন। এরপর তার বাম পা গোড়ালি থেকে বেঁকে যায়। সেই পা নিয়েই শিক্ষাজীবন শেষ করেন তিনি।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) দর্শন বিভাগ থেকে সম্প্রতি স্নাতকোত্তর ডিগ্রি নিয়ে চাকরির জন্য রাজশাহী থেকে একাধিকবার ঢাকায় আসতে হয় উজ্জ্বলকে। এতেই ঘটে বিপত্তি। শুরু হয় নতুন সংকট।

গাড়িতে চলাচল করতে গিয়ে রাবির ২০১২-১৩ শিক্ষাবর্ষের এই ছাত্রের পায়ে আঘাত লাগে। এতে করে বাঁ পায়ের পাতার ওপরের হাড় জয়েন্ট থেকে দুই ইঞ্চির মতো সরে যায়। সেখানে জরুরি অপারেশন করার পরামর্শ দিয়েছেন বিশেষজ্ঞ চিকিৎসক। কিন্তু উন্নত চিকিৎসার জন্য সেই টাকা নেই উজ্জ্বলের পরিবারের। তাই হৃদয়বান ব্যক্তিদের কাছে সাহায্য চেয়েছেন উজ্জ্বল ও তার পরিবারের সদস্যরা।

উজ্জ্বলের পরিবারের সদস্য ও তার সহপাঠীদের সঙ্গে কথা বলে জানা যায়, গত ৯ অক্টোবর চাকরির পরীক্ষা দিতে ঢাকায় আসার পথে গাড়িতে অন্যের পায়ের চাপা লাগে তার অসুস্থ পায়ে। পরে রাজশাহীর হলিপ্যাথ ক্লিনিকে অর্থোপেডিক চিকিৎসক দেবাশীষ রায়ের কাছে যান উজ্জ্বল। কিছু পরীক্ষা-নিরীক্ষার পর ওই চিকিৎসক তাকে দ্রুত উন্নত চিকিৎসার পরামর্শ দেন। উজ্জ্বলের পায়ের জটিলতা দিন দিন বেড়েই চলছে। তাই এখন ভালোভাবে হাঁটা-চলা করতে পারছেন না তিনি।

চিকিৎসকরা জানিয়েছেন, উজ্জ্বলের উন্নত চিকিৎসার জন্য অন্তত তিন লাখ টাকা প্রয়োজন। তার বাবা একজন হতদরিদ্র কৃষক। অন্যের জমি চাষ করে কোনোরকমে সংসার চালান। ছেলের চিকিৎসার জন্য এই বিপুল পরিমাণ টাকা সংগ্রহ করা তার পক্ষে কোনোভাবেই সম্ভব নয়। তাই ছেলের চিকিৎসায় এগিয়ে আসতে সমাজের দাতা ব্যক্তি ও প্রতিষ্ঠানের কাছে অনুরোধ জানিয়েছেন তিনি।

উজ্জ্বল কুমার বিশ্বাস আমাদের সময় অনলাইনকে বলেন, ‘আমি একজন প্রতিবন্ধী। হতদরিদ্র পরিবারে জন্ম নিয়ে অনেক কষ্ট করে পড়াশোনা শেষ করেছি। আমি জীবনের কাছে হারতে চাই না। আমাকে সাহায্য করে আমার পরিবারের পাশে দাঁড়ান।’

যোগাযোগ ও সহায়তা পাঠানোর ঠিকানা

উজ্জ্বলের চিকিৎসার জন্য সাহায্য পাঠাতে চাইলে ০১৭৫৬৬০৫১৯০ (বিকাশ) নম্বরে যোগাযোগ করার জন্য অনুরোধ জানিয়েছেন তার পরিবারের সদস্যরা।

  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ

ই-পেপার

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে