নৌকার দুজন করে প্রার্থী, ধূম্রজালে কর্মীরা

  এম এ লতিফ, চাঁদপুর

০৬ ডিসেম্বর ২০১৮, ০০:০০ | আপডেট : ০৬ ডিসেম্বর ২০১৮, ১১:১৭ | অনলাইন সংস্করণ

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে চাঁদপুর-১ (কচুয়া), ২ (মতলব উত্তর-দক্ষিণ) ও ৪ (ফরিদগঞ্জ) আসনে কে হচ্ছেন নৌকার মাঝিÑ এ নিয়ে আসনগুলোয় চলছে জল্পনা-কল্পনা। নেতাকর্মী থেকে শুরু করে সাধারণ মানুষও হাটবাজার কিংবা চায়ের দোকানগুলোয় সকাল-সন্ধ্যা একই আলোচনায় মত্ত। সবাই আছেন ধূম্রজালে। তবে আগামী ৯ ডিসেম্বরের পর জানা যাবে চূড়ান্ত প্রার্থী কে হচ্ছেন।

অপরদিকে চাঁদপুর-৩ (সদর-হাইমচর) আসনে ডা. দীপু মনি ও চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) আসনে মেজর (অব) রফিকুল ইসলাম বীরউত্তমকে দলীয় একক প্রার্থী হিসেবে ঘোষণা করা হয়েছে। ফলে তারা নির্বিঘেœ প্রচার ও গণসংযোগ অব্যাহত রেখেছেন।

প্রথমে চাঁদপুর-১ আসনে ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি ও এনবিআরের সাবেক চেয়ারম্যান গোলাম হোসেনকে মনোনয়ন দেওয়া হয়। পরে গত ২৭ নভেম্বর হঠাৎ করে চাঁদপুর-২ (মতলব উত্তর-দক্ষিণ) আসনে মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রমের পাশাপাশি অ্যাডভোকেট নুরুল আমিন রুহুলকে এবং চাঁদপুর-৪ আসনে ড. শামছুল হক ভূঁইয়া এমপির পাশাপাশি সাংবাদিক নেতা শফিকুর রহমানকেও দলীয় মনোনয়ন দেওয়া হয়। এর পর থেকে পুরো জেলায় জল্পনা-কল্পনা শুরু হয়Ñ কে হচ্ছেন নৌকার মাঝি?

স্থানীয় নেতাকর্মীদের অভিমত, আমরা নৌকার রাজনীতি করি। বাধ্য হয়েই আমরা স্থানীয়ভাবে একেক নেতার পক্ষে কাজ করি। তাই নেতাদের পক্ষে-বিপক্ষে লোক থাকবেই। এর পরও নৌকা নিয়ে যেই আসবেন, তার পক্ষেই কাজ করবে সবাই। তবে যোগ্য প্রার্থীই যেন মনোনয়ন পান সেটাই প্রত্যাশা তাদের।

এদিকে গত ২৮ নভেম্বর চাঁদপুর জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খানের কাছে মনোনয়নপত্র জমা দেন চাঁদপুরের পাঁচটি আসনের আওয়ামী লীগের প্রার্থীরা। ওই দিন বাছাই কার্যক্রম শেষে এদের সবার মনোনয়নপত্র বৈধ হিসেবে ঘোষণা করা হয়। এর পর চাঁদপুর-২ আসনে মোফাজ্জল হোসেন চৌধুরী মায়ার মনোনয়নপত্র বৈধতার বিরুদ্ধে হাইকোর্টে রিট আবেদন করেছে একটি পক্ষ বলে জানা গেছে।

এ প্রসঙ্গে জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ ভূঁইয়া বলেন, চাঁদপুরের আওয়ামী লীগের নেতাকর্মীরা নৌকাকে ভালোবাসে। মূল কথা হচ্ছে, ব্যক্তির ওপরে দল বড়। তাই দলীয়ভাবে যাকেই মনোনয়ন দেওয়া হোক, সম্মিলিতভাবে সবাই তার পক্ষেই কাজ করবে।

  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ

ই-পেপার

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে