বাংলামোটরে শিশু হত্যার অভিযোগে বাবার বিরুদ্ধে মায়ের মামলা

  নিজস্ব প্রতিবেদক

০৬ ডিসেম্বর ২০১৮, ১১:৪৫ | অনলাইন সংস্করণ

রাজধানীর বাংলামোটরে শিশু সন্তান নূর সাফায়েতকে (২) হত্যার অভিযোগে শাহবাগ থানায় মামলা হয়েছে। গতকাল বুধবার রাতে বাবা নুরুজ্জামান কাজলকে আসামি করে মামলাটি করেন সাফায়েতের মা মালিহা আক্তার।

পুলিশের রমনা বিভাগের উপকমিশনার (ডিসি) মারুফ হোসেন সরদার বলেন, ‘সাফায়েতের মা গতকাল রাতে যে অভিযোগ দিয়েছেন, এর ভিত্তিতে মামলা হয়েছে। সে অনুযায়ী মামলার পরবর্তী কার্যক্রম চলবে।’

এর আগে বুধবার দুপুরে রাজধানীর বাংলামোটরের লিংক রোডের ১৬ নম্বর বাড়ি থেকে ওই শিশুর লাশ উদ্ধার করেছে র‌্যাব ও পুলিশ। এ সময় জিম্মি করে রাখা আরেক শিশুকে উদ্ধার করা হয়। এ ছাড়া ঘটনায় জড়িত সন্দেহে শিশুটির বাবাকে আটক করে থানায় নিয়ে আসা হয়।

স্থানীয় সূত্রে জানা যায়, বুধবার সকালে বাংলামোটরের ওই বাসায় বাবা নুরুজ্জামান কাজল তার দুই শিশুসন্তানকে ‘জিম্মি’ করে রেখেছেন—এমন সংবাদে বাসাটি ঘিরে ফেলে পুলিশ। পরে পুলিশ ও র‌্যাব ভেতরে ঢুকে এক শিশুর লাশ দেখতে পায়। 

র‌্যাব-২ এর এসআই শহীদুল ইসলাম সাংবাদিকদের বলেন, ‘আমি বাড়ির ভেতরে ঢুকেছিলাম। সেখানে গিয়ে দেখি শিশুটির বাবা বসে আছেন, তার পাশে একজন হুজুর বসে আছেন। শিশুটিকে কাফনের কাপড়ে মোড়ানো অবস্থায় একটি টেবিলের ওপর রাখা হয়েছে। শিশুটির বাবাকে কোনো সাহায্য লাগবে কি না—জানতে চাইলে তিনি বলেন, “আপনাদের কারও সাহায্য লাগবে না। আপনারা কেন এসেছেন? আপনারা চলে যান। বেলা ১টার দিকে আমি নিজে আজিমপুর কবরস্থানে গিয়ে আমার ছেলেকে দাফন করব।”’

শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসান জানান, শিশুর বাবা এর আগে মাদক গ্রহণের সঙ্গে জড়িত থাকার অভিযোগে গ্রেপ্তার হয়েছিলেন। জেলেও পাঠানো হয়।

স্ত্রী ও দুই সন্তান নিয়ে ওই বাসার দোতলায় থাকতেন কাজল। পরিবার ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, তার নির্যাতন সহ্য করতে না পেরে মাস খানেক আগে তার স্ত্রী বাড়ি ছেড়ে চলে গেছেন।

  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ

ই-পেপার

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে