আনন শিশুসাহিত্য আসর অনুষ্ঠিত

  সংবাদ বিজ্ঞপ্তি

৩১ ডিসেম্বর ২০১৬, ১৪:৪২ | অনলাইন সংস্করণ

অনুষ্ঠিত হয়েছে আনন শিশুসাহিত্য আসর। গতকাল ৩০ ডিসেম্বর ২০১৬ শুক্রবার বিকাল ৪টায় আনন ফাউন্ডেশন আয়োজিত আনন শিশুসাহিত্য আসর-এর ২০তম আসরটি ১০২০ মিয়াভাই প্লাজা, নতুন বাজার, গুলশান-২, ঢাকায় ফাউন্ডেশনের সভাপতি স.ম. শামসুল আলম-এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। বর্ণাঢ্য এই আসরে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট শিশুসাহিত্যিক রিফাত নিগার শাপলা এবং বিশেষ অতিথি ছিলেন বিশিষ্ট শিশুসাহিত্যিক ও গবেষক হাসান রাউফুন। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট শিশুসাহিত্যিক রহীম শাহ। আনন ফাউন্ডেশনের মহাসচিব নজরুল ইসলাম নঈম-এর পরিচালনায় শিশুসাহিত্য আসরটি উপস্থাপনা করে ফাউন্ডেশনের ছোট্ট বন্ধু আশা রহিম।

প্রধান অতিথি রিফাত নিগার শাপলা এবং বিশেষ অতিথি হাসান রাউফুন এর ছড়া থেকে আবৃত্তি করে শোনায় ফাউন্ডেশনের শিশুরা। স্বরচিত লেখা পাঠে অংশ নেন শাহানারা রশীদ ঝরনা, আহমেদ জসিম, চন্দনকৃষ্ণ পাল, মনিরুজ্জামান পলাশ, মোশতাক আহমেদ, ওমর ফারুক নাজমুল, নূর মোহাম্মদ দীন প্রমুখ। ছোট্ট বন্ধুদের মধ্যে লেখা পাঠ করে মো: সজীব মিয়া ও মো. আল-আমিন হোসেন ।

            

সম্মানিত অতিথির বক্তব্যে শিশুসাহিত্যিক রহীম শাহ বলেন, দীর্ঘদিন অসুস্থ থাকার পর আজ তোমাদের মাঝে ফিরে আসতে পেরে আমার ভীষণ ভালো লাগছে। বিশেষ অতিথি হাসান রাউফুন তার বক্তব্যের শুরুতে ফাউন্ডেশনের শিশুদের আবৃত্তির প্রশংসা করে বলেন, বড়দের প্রতি তোমাদের যে সম্মান তা দেখে সত্যিই আমি মুগ্ধ। শিশুদের দিয়ে অনুষ্ঠান শুরু করাকে তিনি ব্যতিক্রম আখ্যা দিয়ে বলেন, আনন ফাউন্ডেশন থেকে আমাদের অনেক কিছু শেখার আছে। প্রধান অতিথি শিশুসাহিত্যিক রিফাত নিগার শাপলা আনন ফাউন্ডেশনের শিশুদের নিয়ে তার লেখা একটি ছড়া পড়ে বক্তব্য শুরু করেন। তিনি শিশুদের উদ্দেশ্যে বলেন, তোমরাও শিশুসাহিত্য করো আমরা বড়রাও শিশুসাহিত্য করি অতএব আমরা সকলেই শিশুসাহিত্যিক। রিফাত নিগার শাপলা নিজের একটি ছড়া পড়ে প্রধান অতিথির বক্তব্যের ইতি টানেন।

১৯তম শিশুসাহিত্য আসরে প্রধান অতিথি ছিলেন কবি ও শিশুসাহিত্যিক সৈয়দ আল ফারুক। তিনি আনন ফাউন্ডেশনের শিশুদের আবৃত্তি শুনে মুগ্ধ হয়ে তাদের জন্য পাঠিয়েছেন তাঁর লেখা বই ‘কিশোর সমগ্র’। আবৃত্তিতে অংশগ্রহণকারী ১৫ জন শিশুর প্রত্যেকের হাতে এই বইটি তুলে দেন সম্মানিত অতিথিবৃন্দ।

সবশেষে সভাপতি বলেন, শিল্পাচার্য জয়নুল আবেদিন-এর আজ জন্মদিন। তিনি চিত্রকলাকে অনেক সমৃদ্ধ করেছেন। আমরা তাঁকে শ্রদ্ধার সাথে স্মরণ করি। আনন ফাউন্ডেশনের সম্মানিত উপদেষ্টা বিশিষ্ট শিশুসাহিত্যিক এনায়েত রসুল-এর ওপেন হার্ট সার্জারি হয়েছে এবং বর্তমানে তিনি হাসপাতালে নিবিড় পরিচর্যা কেন্দ্রে আছেন। তাঁর আরোগ্যলাভের জন্য সৃষ্টিকর্তার কাছে প্রার্থনার আহ্বান জানিয়ে এবং সকলের সহযোগিতা কামনা করে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন সভাপতি।

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে