sara

রাজশাহী সিটি নির্বাচন

ব্যালট ছিনিয়ে নৌকায় ভোট রাবি ছাত্রলীগ নেতাকর্মীদের

  রাবি প্রতিনিধি

৩০ জুলাই ২০১৮, ১৪:৩৩ | আপডেট : ৩০ জুলাই ২০১৮, ১৬:২৬ | অনলাইন সংস্করণ

ভিডিও থেকে নেওয়া
রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) নির্বাচনে ৩০ নম্বর ওয়ার্ডের রাজশাহী বিশ্ববিদ্যালয় স্কুল এন্ড কলেজ কেন্দ্রে ব্যালট পেপার ছিনতাইয়ের অভিযোগ উঠেছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতাকর্মীদের বিরুদ্ধে। বিএনপি প্রার্থীর কাছ থেকে ব্যালট পেপার জোর করে নিয়ে আওয়ামী লীগ প্রার্থীর নামে ভোট দিয়েছেন বলে অভিযোগ করেছেন বিএনপি প্রার্থীর এজেন্টরা। আজ সোমবার দুপুর সাড়ে ১২টার দিকে এ ঘটনা ঘটে। এ ঘটনার পর পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য সেখানে অতিরিক্ত পুলিশ ও র‌্যাব মোতায়ন করা হয়েছে।

ওই ওয়ার্ডে বিএনপির এজেন্ট ছিলেন ছয়জন। তারা হলেন- রুখসানা বেগম (টুকটুক), শারমিন আখতার বিনতে আম্বিয়া, চৌধুরী শারমিন রুনা, আলমগীর হোসেন, পারভিন খাতুন ও আনোয়ারা বেগম। তাদের মধ্যে রুখসানা বেগমকে পুলিশ কর্তৃক অকথ্য ভাষায় গালাগালির, চৌধুরী শারমিন রুনাকে ছাত্রলীগ নেতারা বের করে দিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। পরে সেখান থেকে তাদের অন্য আরেক এজেন্টও বের হয়ে আসেন।

প্রত্যক্ষদর্শী ও ৩০ নম্বর ওয়ার্ডের বিএনপি এজেন্ট সূত্রে জানা যায়, রাজশাহী স্কুল এন্ড কলেজ কেন্দ্রে সকাল থেকে ভোটগ্রহণ চলছিল। তখন পর্যন্ত ৪৫টি ভোট প্রদান হয়ে যায়। তারপর সেখানে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতাকর্মীরা গিয়ে ওই ওয়ার্ডের ৬ নম্বর কক্ষে থাকা বিএনপি এজেন্ট চৌধুরী শারমিন রুনাকে বের করে দেয়। সে সময় তার কাছ থেকে ব্যালট পেপার ছিনিয়ে নিয়ে নৌকা ও ঠেলাগাড়ি মার্কায় ভোট দিয়েছেন ছাত্রলীগের নেতাকর্মীরা। এই পরিস্থিতি দেখে রুনা এবং তার পাশের কক্ষে বিএনপির এজেন্ট (নাম প্রকাশে অনিচ্ছুক) দুইজন ভোট কেন্দ্র থেকে বের হয়ে আসেন।

এ বিষয়ে চৌধুরী শারমিন রুনা বলেন, ‘কেন্দ্রটিতে সুষ্ঠু ভোট চলছিল। আমি ৪৮টি ভোটগ্রহণ করেছি। তবে ছাত্রলীগের নেতাকর্মীরা এসে আমার ওখান থেকে ব্যালট পেপার নিয়ে নৌকা ও ঠেলাগাড়ি মার্কায় সিল দিয়েছেন। সেখানে ৩০১ থেকে ৪০০ ভোট ছিল।’

কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মোস্তাফিজুর রহমান ভোট দিতে পারেননি বলেও জানান শারমিন রুনা। এদিকে মোস্তাফিজুর রহমান ভোট দিয়েছেন বলে সাংবাদিকদের জানিয়েছে। তবে তার হাতে ভোট দেওয়ার কোনো চিহ্ন দেখা যায়নি।

  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ

ই-পেপার

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে