বিমান বাহিনীতে চাকরির সুযোগ

  অনলাইন ডেস্ক

১২ অক্টোবর ২০১৭, ১২:২২ | অনলাইন সংস্করণ

বাংলাদেশ বিমানবাহিনী জনবল নিয়োগ দিচ্ছে। অস্থায়ী ভিত্তিতে মেকানিক্যাল ট্রান্সপোর্ট ড্রাইভার (এমটিডি) পদে ২০ জনকে নিয়োগ দেওয়া হবে। এ লক্ষ্যে আবেদন চেয়ে সম্প্রতি ভিত্তিতে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। বিমান বাহিনীতে কাজ করতে আগ্রহী হলে আপনিও আবেদন করতে পারেন এসব পদে। তার আগে বিজ্ঞপ্তিতে চোখ বুলিয়ে নিন একবার। মিলিয়ে নিন যোগ্যতার মাপকাঠি।

আবেদনের যোগ্যতা
বিমান বাহিনীর বিজ্ঞপ্তি অনুযায়ী মেকানিক্যাল ট্রান্সপোর্ট ড্রাইভার (এমটিডি) পদে ২০ জনকে নিয়োগ দেয়া হবে। আর এই পদটিতে আবেদন করতে হলে প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা হিসেবে যেকোনো স্বীকৃত শিক্ষা প্রতিষ্ঠান হতে ন্যুনতম অষ্টম শ্রেণি বা জেএসসি বা জেডিসি বা সমমান পাস প্রয়োজন হবে।  বিআরটিএ কর্তৃক বৈধ পেশাদার (হালকা/ভারী) ড্রাইভিং লাইসেন্সধারী হতে হবে। ন্যূনতম তিন বছরের গাড়ি চালনার বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে। শুধুমাত্র প্রকৃত বাংলাদেশি  পুরুষরাই  আবেদন করতে পারবেন।

বয়সসীমা
আবেদনকারীদের সর্বনি¤œ বয়স হবে ২১ বছর ও সর্বোচ্চ বয়সসীমা ৩৫ বছর। তবে নিয়োগকারী কর্তৃপক্ষ অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীর বয়সসীমা যৌক্তিকভঅবে শিথিল করতে পারবে। মক্তিযোদ্ধা/ শহীদ মুক্তিযোদ্ধাদের সন্তানদের ক্ষেত্রে নির্ধারিত বয়সসীমা ২ বছর পর্যন্ত শিথিলযোগ্য।

আবেদন যেভাবে
আগ্রহী প্রার্থীরা স্বহস্তে আবেদনপত্র পূরণ করে অফিস চলাকালীন সময়ে (বিকেল ৪.৩০) ডাকযোগে ‘অধিনায়ক বিমান বাহিনী রেকর্ড অফিস, টার্মিনাল ভবন, পুরাতন বিমানবন্দর, তেজগাঁও, ঢাকা-১২১৫’ এই ঠিকানায় পৌঁছাতে হবে। প্রার্থীদের আবেদনপত্রের সঙ্গে বিমানবাহিনীর  কেন্দ্রীয় বেসরকারি তহবিল এর অনুকূলে ১০০ টাকা মূল্যের (অফেরতযোগ্য) ব্যাংক ড্রাফট বা পে-অর্ডার সংযুক্ত করে পাঠাতে হবে। পে-অর্ডার অবশ্যই ঢাকাস্থ মাহাখালী বা ফার্মগেট বা কারওয়ান বাজার বা ঢাকার ক্যান্টনমেন্ট এলাকার অগ্রণী/ সোনালী/ জনতা ব্যাংকে পরিশোধযোগ্য হতে হবে। বর্ণিত এলাকাসমূহ ব্যতীত অন্য কোন এলাকায় পরিশোধযোগ্য ব্যাংক ড্রাফট/ পে-অর্ডার গ্রহণযোগ্য হবে না। ব্যাংক ড্রাফট/ পে-অর্ডার ব্যতীত আবেদন পত্র সরাসরি বাতিল বলে গণ্য হবে।

আবেদনের সঙ্গে যা লাগবে
আগ্রহী প্রার্থীদের আবেদনের সময় অবশ্যই আবেদনপত্রের সঙ্গে সদ্যতোলা পাসপোর্ট সাইজের ৪কপি সত্যায়িত রঙিন ছবি, সব পরীক্ষা পাসের সার্টিফিকেট, মার্কশিট এবং প্রশংসাপত্রের সত্যায়িত কপি যুক্ত করে দিতে হবে। নাগরিকত্বের স্বপক্ষে জাতীয় পরিচয়পত্র বা জাতীয়তা সনদপত্রের সত্যায়িত কপি সংযুক্তা করতে হবে। এছাড়া প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা/ ইউনিয়ন পরিষদ এর চেয়ারম্যান/ ওয়ার্ড কমিশনার কর্তৃক প্রদত্ত চারিত্রিক সনদপত্র ও অভিজ্ঞতা সনদপত্র (যদি থাকে) এর সত্যায়িত কপি জমা দিতে হবে। অসম্পূর্ণ, ত্রুটিপূর্ণ, ভুল তথ্যসম্বলিত অথবা বিলম্বে প্রাপ্ত আবেদনপত্রসমূহ বাতিল হিসেবে গণ্য হবে। আবেদনপত্র সংগ্রহ ও বাতিল করার ক্ষেত্রে কোন কারণ দর্শানো ব্যতিরেকে কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে। লিখিত ও মৌখিক পরিক্ষার তারিখ এসএমএস/ পত্র মারফত এবং বাংলাদেশ বিমান বাহিনীর ওয়েব সাইটের মাধ্যমে জানিয়ে দেয়া হবে।

ডেটলাইন
এরইমধ্যে শুরু হয়ে গেছে আবেদনের কার্যক্রম, চলবে আগামী ১৫ অক্টোবর ২০১৭ পর্যন্ত।

বেতনসীমা
উল্লিখিত পদটিতে চূড়ান্তভাবে নিয়োগপ্রাপ্ত একজন মেকানিক্যাল ট্রান্সপোর্ট ড্রাইভার বেতন  পাবেন ২২ হাজার ৫০০ টাকা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে