বঙ্গবন্ধুর ছবি অবমাননাকারীদের শাস্তির দাবিতে ছাত্রলীগের বিক্ষোভ

  বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

১১ ফেব্রুয়ারি ২০১৮, ২০:৩৫ | অনলাইন সংস্করণ

যুক্তরাজ্যে বিএনপি-জামাত কর্তৃক বঙ্গবন্ধুর ছবির অবমাননা, বাংলাদেশ দূতাবাসে হামলাকারীদের বিচারের দাবিতে বিক্ষোভ সমাবেশ করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ। এ সময় তারা সাজা প্রাপ্ত তারেক রহমানকে অবিলম্বে ফিরিয়ে এনে কারাগারে প্রেরণেরও দাবি জানিয়েছেন।

রবিবার সকাল ১১টায় অপরাজেয় বাংলার পাদদেশে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ আয়োজিত এক বিক্ষোভ সমাবেশে এই দাবি জানান তারা। এর আগে একই দাবিতে বিক্ষোভ মিছিল বের করেন তারা। মিছিলটি মধুর ক্যান্টিন থেকে শুরু হয়ে ক্যাম্পাস শ্যাডো হয়ে কলা ভবনের সামনে দিয়ে কেন্দ্রীয় গ্রন্থাগার ঘুরে অপরাজেয় বাংলায় এসে শেষ হয়। পরে তারা সেখানে সমাবেশ করেন।

সমাবেশে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি আবিদ আল হাসানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্সের সঞ্চালনায় ছাত্রলীগের কেন্দ্রীয় সংসদের সভাপতি সাইফুর রহমান সোহাগ, সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন, সহ-সভাপতি কাজী এনায়েতসহ কেন্দ্রীয় ও বিশ্ববিদ্যালয় নেতারা উপস্থিত ছিলেন।  

সাইফুর রহমান সোহাগ বলেন, ‘এতিম ও সাধারণ মানুষের টাকা আত্মসাৎকারীদের বিচার হয়েছে। এর মাধ্যমে প্রমাণ হয়েছে কেউ আইনের উর্ধ্বে নয়। খালেদা জিয়ার মতো তারেক জিয়াকেও অবিলম্বে গ্রেপ্তার করে কারাগারে প্রেরণ করার দাবি জানাচ্ছি। কারণ সে বিদেশে বসে জাতির পিতার ছবিকে অবমাননা করেছে। বঙ্গবন্ধুর ছবি অবমাননা মুক্তিযুদ্ধের শহীদদের অবমাননার শামিল। তাই তারেক জিয়াসহ বঙ্গবন্ধুর ছবির অবমাননাকারী ও বাংলাদেশ দূতাবাসে হামলাকারীদের দ্রুত দেশে এনে কারাগারে প্রেরণ করার দাবি জানাচ্ছি।’

আবিদ আল হাসান বলেন, ‘বঙ্গবন্ধুর ছবিকে অবমাননা করা জাতির জন্য কলংকজনক অধ্যায় হয় থাকবে। তিনি সারা জীবন জাতিকে দিয়ে গেছেন কিছুই নেননি। যুক্তরাজ্যে বাংলাদেশ দূতাবাসে হামলার পিছনে তারেক রহমানের হাত রয়েছে। তাই অবিলম্বে তাকে দেশে এনে কারাগারে প্রেরণের দাবি জানাচ্ছি।’

 

  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ

ই-পেপার

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে
close