‘গেট ওয়েল সুন স্যার’

  শাবি প্রতিনিধি

০৫ মার্চ ২০১৮, ২২:৫১ | অনলাইন সংস্করণ

অতর্কিত হামলায় আহত হওয়ার পর থেকে হাজারো শিক্ষার্থীর ভালবাসায় সিক্ত হয়েছেন জনপ্রিয় কথা সাহিত্যিক অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল। গত শুক্রবার জঙ্গি ফয়জুলের ছুরির আঘাতে গুরুতর আহত হওয়ার পরপরই দেশব্যাপী নিন্দার ঝড় উঠে। শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারি, চাকুরিজীবী, লেখক, ব্যবসায়ী, রাজনৈতিক, বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের নেতাকর্মীরা প্রতিবাদ জানান। প্রতিটি ব্যক্তি বা গোষ্ঠি বা প্রতিষ্ঠানের প্রতিবাদের ভাষা ছিলো একেক রকম।

মানববন্ধন, বিক্ষোভ মিছিল, শোক র‌্যালির মত গতাণুগতিক কর্মসূচির পাশাপাশি পথনাটক, কার্টুন আকাঁ বা প্রদ্বীপ প্রজ্জলনের মাধ্যমে জাফর ইকবালের প্রতিকৃতি তৈরী করে দ্রুত আরোগ্য কামনার মত ব্যতিক্রমধর্মী কর্মসূচিও পালন করেন শাহাজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।

সোমবার রাত ৮টায় বিশ্ববিদ্যালয়ের এম ওয়াজেদ মিয়া আইআইসিটি ভবনের সামনে থেকে প্রায় সহশ্রাধিক শিক্ষার্থী মোমবাতি জ্বালিয়ে ও মশাল হাতে নিয়ে প্রতিবাদ র‌্যালি করেন। ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে র‌্যালিটি শিক্ষা ভিবন ‘ডি’ এর ভেতরে প্রবেশ করেন তারা। এসময় ‘সাস্টিয়ান সাস্টিয়ান এক হও লড়াই করো’ ট্রেডমার্ক স্লোগানে প্রকম্পিত হয় পুরো ক্যাম্পাস।

ডি বিল্ডিংয়ের ভেতরে প্রবেশ করে দেখা যায় এক অভূতপূর্ব দৃশ্য। ভবনের চতুর্দিকে মোমবাতি জ্বালিয়ে আলোকিত করার পাশাপাশি গ্রাউন্ড ফ্লোরে মোমবাতির আলো দিয়ে অধ্যাপক ড. জাফর ইকবালের মুখাবয়ব আঁকা হয়। প্রদ্বীপ ও মশাল হাতে নিয়ে একাডেমিক ভবনের চতুর্দিকে ছড়িয়ে থাকেন প্রায় হাজারো শিক্ষার্থী। স্লোগানে স্লোগানে হামলার নিন্দা জানান এবং একই সাথে বিচার দাবি করেন তারা।

স্লোগান শেষে দশ মিনিট নিরবতা পালন করেন উপস্থিত শিক্ষক শিক্ষার্থীরা। এই দশ মিনিট সময়ে সকলের মনের গহিনে নিশ্চই একটি একটি বাক্য উচ্চারিত হয়েছিলো ‘দ্রুত সুস্থ হয়ে উঠুন স্যার’। শিক্ষা ভবন ডি এর চতুর্থ তলা থেকে নীচের দৃশ্যে ছিলো এমন- মোমের আলোয় সবার প্রিয় জাফর স্যারের মুখাবয়ব সাথে ইংরেজিতে লেখা- ‘গেট ওয়েল সুন স্যার’।

 

  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ

ই-পেপার

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে