বাসচালক হত্যা : রুয়েটে অনির্দিষ্টকালের ধর্মঘট

  রাবি প্রতিনিধি

২৫ এপ্রিল ২০১৮, ২০:২০ | অনলাইন সংস্করণ

রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) বাসচালক আবদুস সালামকে হত্যার ঘটনায় জড়িতদের দ্রুত গ্রেপ্তারসহ তিন দফা দাবিতে অনির্দিষ্টকালের ধর্মঘট অব্যাহত রেখেছেন বিশ্ববিদ্যালয়ের কর্মচারীরা। আজ  বুধবার সকালে রুয়েটের সব  কর্মচারী অফিস বর্জন করে বিক্ষোভ কর্মসূচি পালন করেন। এতে বিশ্ববিদ্যালয়ের সব রুটে বাস চলাচল বন্ধ ছিল।

এর আগে গত মঙ্গলবার সকালে আন্দোলনকারীরা কর্মচারী আবদুস সালাম হত্যাকাণ্ডে জড়িতদের গ্রেপ্তারের দাবিতে ধর্মঘট শুরু করে প্রশাসনকে ২৪ ঘন্টার আল্টিমেটাম দেয়। তাদের বেধে দেওয়া সময়ের মধ্যে পুলিশ কাউকে গ্রেপ্তার করতে না পারায় আজ  ধর্মঘট কর্মসূচি অব্যাহত রাখার ঘোষণা দেন আন্দোলনকারীরা।

তাদের দাবিগুলো হলো, সুষ্ঠু তদন্তের মাধ্যমে হত্যাকাণ্ডে জড়িতদের দ্রুত গ্রেপ্তার করা, বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যদের সরিয়ে নতুন গার্ড নিয়োগ,  ক্যাম্পাসজুড়ে পর্যাপ্ত আলোর ব্যবস্থা করা ও বিশ্ববিদ্যালয়ের প্রবেশপথ-ক্যাম্পাসে নিরাপত্তা জোরদার ও পুরো ক্যাম্পাস সিসিটিভি ক্যামেরায় তদারকির আওতায় নিয়ে আসা।

ক্যাম্পাস সূত্রে জানা যায়, আজ  বেলা ১১টার দিকে রুয়েটের প্রশাসন ভবনের সামনে থেকে আন্দোলনকারীরা মিছিল বের করেন। মিছিলটি প্রধান ফটক দিয়ে তালাইমারী মোড় হয়ে পুনরায় রুয়েটের প্রধান ফটকের সামনে গিয়ে বিক্ষোভ সমাবেশ করে। সমাবেশে আন্দোলনকারীরা আবদুস সালামের হত্যাকারীদের দ্রুত গ্রেপ্তার ও মামলার অগ্রগতির বিষয়ে পুলিশ ও বিশ্ববিদ্যালয় প্রশাসনের সুনির্দিষ্ট বক্তব্যের দাবি জানান।

এর পর বেলা ১২টার দিকে সেখানে পুলিশ গিয়ে তাদের সরিয়ে ক্যাম্পাসে ঢুকিয়ে দেয়। পরে তারা প্রশাসন ভবনের সামনে সমাবেশ করে।

মামলার অগ্রগতি বিষয়ে জানতে চাইলে মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহাদাত হোসেন বলেন, ‘মামলার তদন্তের বিষয়ে আমার কাছে তথ্য নেই। আমি কিছু বলতে পারব না।’

ক্যাম্পাসের নিরাপত্তার জোরদারের দাবির বিষয়ে রুয়েটের উপাচার্য অধ্যাপক মোহা. রফিকুল আলম বেগ বলেন, ‘কর্মচারীদের দাবিগুলো যৌক্তিক। ক্যাম্পাসের নিরাপত্তা নিশ্চিতের বিষয়ে আলোচনা করে ব্যবস্থা নেওয়া হবে।’  

 

  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ

ই-পেপার

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে