সাংবাদিকদের ওপর ছাত্রলীগের হামলার ঘটনায় রাবিসাসের নিন্দা

  রাবি প্রতিনিধি

০৯ জুলাই ২০১৮, ১৬:৪৬ | অনলাইন সংস্করণ

পেশাগত দায়িত্ব পালনকালে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে কর্মরত পাঁচ সাংবাদিক ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি’র কার্যনির্বাহী সদস্য আব্দুল্লাহ রাকিবকে ছাত্রলীগ নেতাকর্মীদের শারীরিকভাবে লাঞ্ছিত ও হত্যার হুমকির ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (রাবিসাস)। একই সঙ্গে হামলাকারীদের দ্রুত চিহ্নিত করে বিচারের আওতায় আনার দাবি জানিয়েছে সংগঠনটি। আজ সোমবার দুপুরে রাবিসাসের সভাপতি মুস্তাফিজ রনি ও সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম জাহিদ এক যৌথ বিবৃতিতে এ দাবি জানান।

যৌথ বিবৃতিতে মুস্তাফিজ রনি ও জহিরুল ইসলাম জাহিদ বলেন, ‘দেশের সাংবাদিকতায় গুরুত্বপূর্ণ অবদান রাখছে ক্যাম্পাস সাংবাদিকতা। পেশাদারিত্ব ও বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের ক্ষেত্রে ক্যাম্পাসগুলোতে কর্মরত সংবাদকর্মীদের ভূমিকা প্রশংসনীয়। জগন্নাথ ও চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়েও দীর্ঘ সময় ধরে সাংবাদিকতার চর্চা ও প্রসার অত্যন্ত প্রশংসার দাবি রাখে।’

এ ধরনের হামলা ও হুমকির ঘটনাকে ঘৃণ্য এবং বস্তুনিষ্ঠ সাংবাদিকতা চর্চার ক্ষেত্রে অন্তরায় উল্লেখ করে অবিলম্বে হামলাকারীদের চিহ্নিত করে বিচারের আওতায় আনার দাবি জানান তারা।

গতকাল রোববার জবিতে নিপীড়নবিরোধী প্রগতিশীল ছাত্রজোটের বিক্ষোভ মিছিল ও সমাবেশে হামলা করে ছাত্রলীগের নেতাকর্মীরা। এতে সংবাদ সংগ্রহ করতে যাওয়া পাঁচ সাংবাদিকসহ অন্তত ১৫জন শিক্ষার্থী আহত হয়।

অন্যদিকে, একইদিন বিকেলে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে কোটা সংস্কার আন্দোলন চলাকালে পেশাগত দ্বায়িত্ব পালনকালে আব্দুল্লাহ রাকিবকে শারীরিকভাবে লাঞ্ছনা করে রাজনীতি বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী ও ছাত্রলীগ কর্মী আজাদ হোসেন সাব্বির। ঘটনার জের ধরে পরে আব্দুল্লাহ রাকিবকে প্রকাশ্যে জবাই করে হত্যার হুমকি দেয় শাখা ছাত্রলীগের সাবেক উপ-দপ্তর সম্পাদক (বহিষ্কৃত) মিজানুর রহমান বিপুল।

  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ

ই-পেপার

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে