শহীদুল আমলসহ আটককৃতদের মুক্তির দাবি ছাত্র জোটের

  ঢাবি প্রতিনিধি

০৮ আগস্ট ২০১৮, ২২:৫৭ | অনলাইন সংস্করণ

আলোকচিত্রী শহীদুল আমলসহ সারা দেশে আটক হওয়া ব্যক্তিদের নিঃশর্ত মুক্তি ও নৌ পরিবহন মন্ত্রীর পদত্যাগসহ কিশোরদের ৯ দফা বাস্তবায়নের দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) বিক্ষোভ মিছিল করেছে প্রগতিশীল ছাত্র জোট।

আজ বুধবার দুপুরে মধুর ক্যান্টিন থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে কলাভবনের সামনে শেষ হয়। পরে সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে সভাপতিত্ব করেন ছাত্র জোটের সমন্বয়ক ও ছাত্র ফেডারেশনের সভাপতি গোলাম মোস্তফা।

সভাপতির বক্তব্যে গোলাম মোস্তফা বলেন, ‘ছাত্রদের রক্তমাখা শার্ট সাক্ষ্য দিচ্ছে বাংলাদেশে দুঃশাসন চলছে। শহীদুল আলমের মতো একজন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন আলোকচিত্রী ও গুণী ব্যক্তিকে গ্রেপ্তার করে শারীরিকভাবে আঘাত করার ঘটনা জনগণের প্রতি সরকারের নিষ্ঠুরতা-বর্বরতাকেই প্রকাশ করছে। বাংলাদেশে শাসনতান্ত্রিক এবং সাংবিধানিক সঙ্কট চলছে। বলপ্রয়োগ সমাধানের পথ নয়। গণতান্ত্রিক ব্যবস্থা প্রতিষ্ঠা এবং সুশাসনই সমাধান।’

বক্তারা অবিলম্বে আলোকচিত্রী শহীদুল আমলসহ সারা দেশে আটক হওয়া ব্যক্তিদের নিঃশর্ত মুক্তির দাবি জানান। এ ছাড়া নৌ পরিবহন মন্ত্রীর পদত্যাগসহ কিশোরদের ৯ দফা বাস্তবায়ন, দমন,নীপিড়ন, দুঃশাসন বন্ধ, আন্দোলনে হামলাকারী সন্ত্রাসীদের বিচার এবং চালক-স্টাফদের নিয়োগপত্র-পরিচয়পত্র, প্রশিক্ষণ, শ্রমঘণ্টা ও বেতন কাঠামো নিশ্চিত করার জোর দাবি জানান।

সমাবেশে আরও উপস্থিত ছিলেন— বাংলাদেশ ছাত্র ইউনিয়নের সভাপতি জিলানী শুভ, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন প্রিন্স, বিপ্লবী ছাত্র মৈত্রীর সাধারণ সম্পাদক দিলীপ রায়, বাংলাদেশ ছাত্র ফেডারেশনের সাধারণ সম্পাদক জাহিদ সুজন, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সাংগঠনিক সম্পাদক মাসুদ রানা প্রমুখ।

  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ

ই-পেপার

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে