শেকৃবিতে ভর্তির আবেদন শুরু ১০ অক্টোবর

  শেকৃবি প্রতিনিধি

০৮ অক্টোবর ২০১৮, ১৩:৫৩ | অনলাইন সংস্করণ

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে ( শেকৃবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষার আবেদন আগামী ১০ অক্টোবর শুরু হবে। চলবে ১৫ নভেম্বর রাত ১২ টা পর্যন্ত। এবারে ভর্তি ফ্রি ১০০০ টাকা ধার্য করা হয়েছে।

আগামী ৭ ডিসেম্বর শুক্রবার সকাল ১০টায় ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। আজ সোমবার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত জনসংযোগ কর্মকর্তা বশিরুল ইসলাম এসব তথ্য জানান।

বশিরুল ইসলাম বলেন, ভর্তি পরীক্ষায় অংশ নিতে শিক্ষার্থীদের আবেদন অনলাইনে পূরণ করে রকেট বা শিওরক্যাশ বা বিকাশ মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে ফি পরিশোধ করতে হবে। ফরম পূরণের সময় শিক্ষার্থীর কানসহ পূর্ণাঙ্গ মুখমণ্ডল দেখা যাবে- এমন একটি পাসপোর্ট আকারের রঙিন ছবি আপলোড করতে হবে।

তিনি আরও বলেন, ভর্তিচ্ছু শিক্ষার্থীদের বিজ্ঞান গ্রুপে ২০১৫ বা ১৬ সালে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ এবং ২০১৭ বা ২০১৮ সালের উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় পদার্থ বিজ্ঞান, রসায়ন, উচ্চতর গণিত ও জীববিজ্ঞান বিষয়গুলোর প্রত্যেকটিতে ন্যূনতম জিপিএ ৩.০০ সহ উত্তীর্ণ হতে হবে। এসএসসি ও এইচএসসির প্রত্যেকটিতে কমপক্ষে জিপিএ ৩.০০ সহ সর্বমোট  জিপিএ ন্যূনতম ৭.০০ থাকতে হবে।

চারটি অনুষদে পাঁচটি ডিগ্রির মোট আসন সংখ্যা ৬২০টি। এর সঙ্গে বিধি অনুসারে কোটার আসনগুলো যুক্ত হবে। এর মধ্যে কৃষি অনুষদে ৩৫০টি, অ্যাগ্রিবিজনেস ম্যানেজমেন্ট অনুষদে ১২০টি, অ্যানিম্যাল সায়েন্স অ্যান্ড ভেটেরিনারি মেডিসিন অনুষদে ১০০টি এবং ফিশারিজ অ্যান্ড অ্যাকোয়াকালচার অনুষদে ৫০টি আসন রয়েছে।

ভর্তি বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট- www.sau.edu.bd  থেকে বিস্তারিত জানা যাবে।

  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ

ই-পেপার

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে