কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ‘এ’ এবং ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন

  কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

০২ ডিসেম্বর ২০১৬, ১৯:৫৭ | অনলাইন সংস্করণ

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ২০১৬-২০১৭ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণির ‘এ’ এবং ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে।

শুক্রবার সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত বিজ্ঞান ও প্রকৌশল অনুষদভূক্ত ‘এ’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়। বিকাল ৩টা থেকে ৪টা পর্যন্ত অনুষ্ঠিত হয় কলা ও মানবিক, সামাজিক বিজ্ঞান ও আইন অনুষদভূক্ত ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা। শনিবার সকাল ১০টায় শুরু হবে ব্যবসায় শিক্ষা অনুষদভূক্ত ‘সি’ ইউনিটের পরীক্ষা।

‘এ’ ইউনিটের ৩৫০ টি আসনের বিপরীতে ২২,১২৯ জন আবেদনকারী মধ্যে পরীক্ষায় অংশ গ্রহন করেছেন ১৩২৩৪ জন। যা মোট আবেদনকারী ৫৯.৮৫ শতাংশ বলে নিশ্চিত করেন বিজ্ঞান অনুষদের ডিন ও ‘এ’ ইউনিট প্রধান ড. আবু তাহের। ‘এ’ ইউনিটের ফলাফল শনিবার রাতে প্রকাশ কর হতে পারে বলে জানান ড. তাহের।

‘বি’ ইউনিটে মোট ৪৫০ টি আসনের বিপরীতে ১৯,৬৫৭ জন আবেদনকারী মধ্যে কতজন পরীক্ষায় অংশ গ্রহণ করেন তা শুক্রবার সন্ধ্যা ছয়টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত গণনা চলছিল। তবে ‘বি’ ইউনিটের সদস্য সচিব ও গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সভাপতি মাহবুবুল হক ভূইঁয়া জানান, শনিবার রাতে ‘বি’ ইউনিটের ফল প্রকাশ করা হতে পারে।

ভর্তি পরীক্ষা কুমিল্লা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসসহ আশেপাশে ও শহরের ১৬টি কেন্দ্রে অনুষ্ঠিত হয়। এ দিকে আসন্ন ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে সকল প্রকার পরিস্থিতি মোকাবিলার জন্য নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। ক্যাম্পাস ও বিশ্ববিদ্যালয় এলাকার গুরুত্বপূর্ণ স্থানগুলোয় বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে। এছাড়া পরীক্ষা কেন্দ্রসমূহের আশেপাশে অবস্থান ও মিছিলের উপর নিষেধাজ্ঞা দিয়েছে জেলা প্রশাসন। অগামী দুই দিন এ নিষেধাজ্ঞা  বহাল থাকবে।

এর আগে বিশ্ববিদ্যালয়ের ৬৩ তম সিন্ডিকেট সভায় বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে সব ধরনের সভা সমাবেশ নিষিদ্ধ করা হয়। ১ আগস্টে ছাত্রলীগ নেতা খালিদ সাইফুল্লাহর হত্যাকাণ্ডের পর থেকেই বিশেষ ধরনের নিরাপত্তার আওতায় রয়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে