নারায়ণগঞ্জ মহিলা কলেজের ক্লাসরুমে অশ্লীল ভিডিও প্রদর্শন!

প্রকাশ | ০৬ জানুয়ারি ২০১৭, ১৭:১১

নারায়ণগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জ সরকারি মহিলা কলেজের ব্যবসা শিক্ষা বিভাগের একটি প্র্যাকটিক্যাল ক্লাসে মেয়ে শিক্ষার্থীদের সামনে অশ্লীল ভিডিও প্রদর্শনের অভিযোগ উঠেছে। প্রজেক্টরের মাধ্যমে বড় পর্দায় প্রায় ৪০ মিনিটি ধরে চলে সেই অশ্লীল ভিডিও। ওই ভিডিও দেখে লজ্জায় মুখ ঢাকেন উপস্থিত শিক্ষার্থীরা। এদিকে ঘটনা প্রকাশ পাওয়ার পর অভিভাবক মহলে ক্ষোভ সৃষ্টি হয়েছে।

ঘটনাটি ঘটে গতকাল বৃহস্পতিবার বিকাল ৩টায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিষয়ক প্র্যাকটিক্যাল ক্লাসরুমে। ওই ঘটনায় একটি তদন্ত কমিটি গঠনের সিদ্ধান্ত নিয়েছেন কলেজ কর্তৃপক্ষ।

জানা যায়, আইসিটি বিভাগের ডিপার্টমেন্ট সহকারী হাবিবুর রহমান রাজু প্র্যাকটিক্যাল ক্লাস শুরুর আগে ক্লাসরুমের বড় পর্দায় প্রজেক্টর চালু করেন। তিনি ক্লাসরুম থেকে বের হওয়ার সঙ্গে সঙ্গে প্রজেক্টরে ভেসে ওঠে অশ্লীলতা ও আপত্তিকর দৃশ্যে ভরা হিন্দি একটি ছবি। এসব দেখে অনেক শিক্ষার্থী শ্রেণিকক্ষে হাত দিয়ে মুখ ঢেকে বসে থাকেন।

নাম প্রকাশে অনিচ্ছুক ক্লাসে থাকা এক শিক্ষার্থী বলেন, আমাদের আইসিটি ক্লাস শুরু হওয়ার আগে হাবিবুর রহমান রাজু (অফিস সহকারী) এসে প্রজেক্টর স্থাপন করার পর এরকম একটি ছবি ছেড়ে চলে যায়।  ৩টা থেকে ৩টা ৪০ মিনিট পর্যন্ত ছবিটি প্রদর্শন হয়। এ সময় অনেক শিক্ষার্থীই লজ্জায় মাথা নিচু করে রাখেন। আমরা অনেকেই লজ্জায় কিছু বলতে পারছিলাম না। আবার কলেজ থেকে যে বের হয়ে যাবো তাও আমাদের দিচ্ছিল না। তাই অনেকটা বাধ্য হয়েই আমাদের বসে থাকতে হয় সেখানে। পরে আমাদের দর্শন বিভাগের প্রভাষক আবুল বাশার স্যার এসে ছবি বন্ধ করে দিয়ে ক্লাস শুরু করেন।

এ ব্যাপারে কলেজের অধ্যক্ষ আব্দুল ওহাব চৌধুরী জানান, এটি খুবই গুরুতর অভিযোগ। এ ব্যাপারে আমাকে কোনো ছাত্রী অভিযোগ করেনি। ভুলক্রমেও অসাবধানতাবশত এরকম কোনো ভিডিও চলে তাও অপরাধের শামিল। আমি এ ব্যাপারে খোঁজ নিচ্ছি। আগামীকাল শনিবারের মধ্যে তদন্ত কমিটি করবো। কমিটির রিপোর্ট অনুযায়ী কঠোর ব্যবস্থা গ্রহণ করবো।