বিএনপির ইশতেহার

‘ইন্সপেক্টর ও সাব-ইন্সপেক্টরদের বেতন বাড়ানো হবে’

  নিজস্ব প্রতিবেদক

১৮ ডিসেম্বর ২০১৮, ১৪:০১ | আপডেট : ১৮ ডিসেম্বর ২০১৮, ২০:৩২ | অনলাইন সংস্করণ

পুলিশের ইন্সপেক্টর ও সাব-ইন্সপেক্টরদের বেতন ৬ মাসের মধ্যে বাড়ানো হবে বলে নির্বাচনের ইশতেহারে ঘোষণা দিয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)। এ ছাড়া পুলিশ বাহিনীর সদস্যগণ অবসরে গেলেও তাদেরকে রেশন সুবিধা প্রদান করা হবে বলে ইশতেহারে বলা হয়েছে।

আজ মঙ্গলবার বেলা ১১টার দিকে দলের রাজধানীর লেকশোর হোটেলে আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ইশতেহার ঘোষণা করেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

নির্বাচনী ইশতেহারে বিএনপি জানায়, পুলিশ বাহিনীর ভাতা বৃদ্ধি করা হবে। পুলিশ বাহিনীর পেশাদারিত্ব বৃদ্ধিতে পদক্ষেপ নেওয়া হবে। জাতিসংঘ বাহিনীতে পুলিশের অংশগ্রহণ বৃদ্ধির ব্যাপারে কার্যকর ব্যবস্থা গ্রহণ করা হবে।

প্রতিরক্ষা খাত নিয়ে বিএনপির ইশতেহারে কয়েকটি পদক্ষেপ নেওয়ার কথা উল্লেখ করা হয়েছে। এতে বলা হয়েছে, একটি দক্ষ, স্বচ্ছ, গতিশীল, মেধাবী, জবাবদিহিমূলক যুগোপযোগী ও গণমুখী জনপ্রশাসন গড়ে তোলা হবে। মেধার মূল্যায়ণ নিশ্চিত করার লক্ষ্যে নিয়োগ প্রক্রিয়ায় যথাযথ সংস্কার করা হবে। মুক্তিযোদ্ধার সন্তান, নারী ও প্রান্তিক জাতিগোষ্ঠী কোটা ব্যতিরেকে কোটা পদ্ধতি বাতিল করা হবে। গতিশীল বিশ্বায়নের সঙ্গে সামঞ্জস্য রেখে সংবিধানের আলোকে একটি যথোপযুক্ত সিভিল সার্ভিস আইন প্রণয়ন করা হবে।

প্রতিরক্ষা বাহিনীর জন্য প্রয়োজনীয় যুদ্ধাস্ত্র এবং অন্যান্য সব সরঞ্জাম অগ্রাধিকারের ভিত্তিতে কেনা হবে। সশস্ত্র বাহিনীর সদস্যদের জন্য কল্যাণমূলক প্রকল্প গ্রহণ করা হবে বলেও ইশতেহারে ঘোষণা করা হয়।  

এ ছাড়া পরিকল্পিতভাবে সশস্ত্রবাহিনীতে কর্মরত সকল পর্যায়ের কর্মকর্তাদের আবাসন সমস্যার সমাধান করা হবে। সশস্ত্রবাহিনীর অবসরপ্রাপ্ত সদস্যদের জন্য যৌক্তিক রেশনিং ব্যবস্থা চালু করা হবেও বলে ইশতেহারে ঘোষণা দেয় দীর্ঘদিন ক্ষমতার বাইরে থাকা দল বিএনপি।

  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ

ই-পেপার

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে