হার্ভে উইনস্টাইন আমার কাছে একটা পশুর মত: সালমা হায়েক

  অনলাইন ডেস্ক:

১৫ ডিসেম্বর ২০১৭, ১৪:১৩ | আপডেট : ১৫ ডিসেম্বর ২০১৭, ১৭:৩৩ | অনলাইন সংস্করণ

সালমা হায়াক
হলিউডের অভিনেত্রী সালমা হায়েকও এবার যোগ দিলেন মি টু–তে । শোনালেন নিজের ভয়ঙ্কার যৌন হেনস্থার কথা। অভিযোগ সেই হলিউড পরিচালক হার্ভে উইনস্টাইন। নিউইয়র্ক টাইমসকে দেওয়া একটি সাক্ষাৎকারে সালমা জানিয়েছেন, এক দু’‌বার নয় একাধিক বার পরিচালকের যৌন হেনস্থার শিকার হতে হয়েছে তাকে।

২০০২–এ পরিচালকের সঙ্গে ফ্রিদা নামে একটি ছবিতে কাজ করেছিলেন সালমা। সেই ছবির অধিকাংশ দৃশ্যই পরিচালক এমনভাবে তৈরি করেছিলেন যে সালমাকে নগ্ন হতে হয়। তখন তিনি মানসিকভাবে একেবারে ভেঙ্গে পড়েন। প্রতিদিন শ্যুটিংয়ে যাওয়াটা তার কাছে দুঃস্বপ্নের মত হয়ে দাঁড়িয়েছিল। রাতে ঘুমোতে পারতেন না। ঘুমের ওয়ুধ খেতে হত সালমাকে। শুধু নায়কের সঙ্গে নয় পরিচালক এক নারীর সঙ্গেও যৌনতার দৃশ্যে অভিনয় করতে বাধ্য করেছিলেন সালমাকে। সেসময় কীভাবে তাকে হার্ভে উইনস্টাইনের যৌন হেনস্থার শিকার হতে হত তার সাক্ষী থাকত সেটের সকলেই। সবাই নিরব দর্শকের মত সেগুলি উপভোগ করত বলেও অভিযোগ করেছেন সালমা। শ্যুটিং শেষ হওয়ার পর পোস্ট প্রোডাকশন থেকে দূরত্ব বজায় রেখেই চলতেন অভিনেত্রী। হার্ভে তার একাধিক ছবিতে মাত্রাতিরিক্ত যৌনতা প্রদর্শন করতে ভালবাসেন এবং তার সঙ্গে যে পরিচালক ও প্রযোজকরা কাজ করেন তাদের উপর নিজের ইচ্ছে চাপিয়ে দিতে থাকেন। অর্থাৎ তাদেরকেও বাধ্য করেন অকারণে ছবিতে যৌনদৃশ্য যুক্ত করতে।

সালমা হায়েক আরও জানান, ফ্রিদা ছবি প্রদর্শন উপলক্ষ্যে যখন ভেনিসে যান তখন তাদের সঙ্গে অনেক মডেল ছিল কিন্তু পড়ে তিনি জেনেছিলেন আসলে তারা ছিল উচ্চদামের যৌনকর্মী। তিনি বলেন, হার্ভে জানে না আমাকে সে কত কষ্ট দিয়েছে। যখন কোথাও আমাদের দেখা হয় আমি হাসিমুখে কথা বলি কিন্তু তার খারাপ আচরণ ভুলে থাকতে চাই।  

সালমা হায়াকের আগেও হলিউডের একাধিক অভিনেত্রী হার্ভে উইনস্টাইনের বিরুদ্ধে যৌন হেনস্থা, শ্লীলতাহানী এবং ধর্ষণের অভিযোগ এনেছেন। তারপরেই একে একে প্রকাশ্যে আসতে শুরু করে হলিউড পরিচালেকের বিকৃত মানসিকতার কাহিনী।

  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ

ই-পেপার

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে