হার্ভে উইনস্টাইনের সঙ্গে কাজ করার জন্য

মেরিল স্ট্রিপের ভণ্ডামিকে তুচ্ছ করি: রোজ ম্যাকগৌন

  মোহসিনা খান

১৯ ডিসেম্বর ২০১৭, ১৪:৫৯ | আপডেট : ১৯ ডিসেম্বর ২০১৭, ১৫:১০ | অনলাইন সংস্করণ

মেরিল স্ট্রিপ
রোজ ম্যাকগৌন গত শনিবার একটি টুইট করেছেন: "মরিল স্ট্রিপের মতো অভিনেত্রী, যিনি পিগ মনস্টারের সঙ্গে সুখীভাবে কাজ করেছেন, এক নীরব প্রতিবাদে কালো গোল্ডেন গ্রোপস পরাচ্ছেন। আপনার এই নীরবতাই হচ্ছে বড় সমস্যা। আপনি একটি জাল পুরস্কার সুন্দরভাবে গ্রহণ করেছেন এবং কোন বাস্তব পরিবর্তন প্রভাবিত করবে। আমি আপনার ভণ্ডামিকে তুচ্ছ করি।

ম্যাকগৌনের টুইটের প্রতিক্রিয়াতে, মেরিল স্ট্রিপের প্রতিনিধি থেকে অভিনেতারাদের প্রতি একটি বিবৃতি প্রকাশ করেছেন।  

বিবৃতিতে বলা হয়েছে, "এই সপ্তাহান্তে ব্যানার হেডলাইনগুলিতে রোজ ম্যাকগৌনের দ্বারা আক্রমণাত্মক কথাতে আমি আঘাত পাই, কিন্তু  তাকে জানাতে চাই যে আমি ওয়েনস্টাইনের অপরাধ সম্পর্কে জানি না, ৯০-র দশকে তিনি তার উপর আক্রমণ করেননি, অথবা পরবর্তী দশক ধরে যখন তিনি অন্যদের আক্রমণ করেন তখন আমি ইচ্ছাকৃতভাবে নীরব ছিলাম না। আমি জানি না। আমি ধর্ষণের অনুমোদন করছি না। আমি জানি না। আমি তরুণ মহিলাদেরকে আক্রমণ করতে চাই না। এই ঘটনা ঘটছে আমি জানি না। "

হার্ভে উইনস্টাইন

ম্যারিল স্ট্রিপ একটি বিবৃতিতে বলেছেন যে যখন তিনি হার্ভি উইনস্টেইন এর সঙ্গে কাজ করেছেন তখন তিনি নারীদের সঙ্গে কি করছেন তা তিনি কখনোই জানতেন না। ম্যারিল স্ট্রিপ বলেছিলেন যে তিনি কখনই ওয়েইনস্টাইনের বাড়ীতে আসেননি, কিংবা কখনো তার বাসভবনে ছিলেন না এবং তাকে কখনো তার হোটেলে আমন্ত্রণ জানানো হয়নি। (এএফপি)

তিনবারের অস্কার বিজয়ী শিল্পী তার বক্তব্যের পরিপ্রেক্ষিতে বলেছিলেন, "আমি সত্যিই দুঃখিত যে তিনি আমাকে একজন শত্রু হিসেবে দেখেছেন, কারণ আমরা উভয়েই আমাদের চলচিত্র ব্যবসার সমস্ত নারীদের সঙ্গে একই সংহতির মাধ্যমে কাজ করেছি এবং শত্রুদের বিরুদ্ধে আছি। স্থিতাবস্থা যা খারাপ পুরানো দিনগুলিতে ফিরে যেতে চাই, পুরানো উপায় যেখানে মহিলাদের ব্যবহার করা হয়, অপব্যবহার করে এবং নারীদের শিল্পের শীর্ষ পর্যায়ে সিদ্ধান্ত গ্রহণে প্রবেশ করতে অস্বীকার করে। সবার একত্রিত হওয়া উচিত, কোনও পরিবর্তন না হওয়া পর্যন্ত।

রোজ ম্যাকগৌন

স্ট্রিপের বিবৃতিতে ম্যাকগৌন তার অফিসিয়াল টুইটার একাউন্টে ক্ষমা প্রার্থনা করেছেন।

কয়েক দশক ধরে নারীর প্রতি সহিংসতা, যৌন হয়রানি এবং অপব্যবহারের অভিযোগে হার্ভে উইনস্টাইনের বিরুদ্ধে অভিযোগ আনা হয়। এতে উইনস্টাইনের কর্মজীবন নষ্ট হয়ে যায়। ফলস্বরূপ, একবার-প্রশংসিত প্রযোজক তার নিজস্ব উৎপাদন প্রতিষ্ঠান, একাডেমি অফ মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্সেস এবং আমেরিকার প্রোডাকশন্স গিল্ড অফ আমেরিকা থেকে বিতাড়িত হয়েছে। সূত্র: হিন্দুস্থান টাইমস।  

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে