সাক্ষাৎকার

‘পটাকা’ একটা মেয়ের ঘুরে দাঁড়ানোর গল্প

  এ মিজান

২৬ এপ্রিল ২০১৮, ১৬:৪৮ | আপডেট : ২৬ এপ্রিল ২০১৮, ২০:১২ | অনলাইন সংস্করণ

চিত্রনায়িকা নুসরাত ফারিয়া। গায়িকা হিসেবে আজ অভিষেক হচ্ছে তার। সিএমভির ইউটিউব চ্যানেল থেকে আজ সন্ধ্যায় প্রকাশ পাবে তার গাওয়া ‘পটাকা’ গানের ভিডিও। নুসরাত ফারিয়ার সঙ্গে তার গাওয়া গানসহ আরও নানা বিষয়ে কথা হয় 'আমাদের সময়' প্রতিবেদকের।

গায়িকা হিসেবে আজ আপনার আত্নপ্রকাশ হচ্ছে কেমন লাগছে?

আমার প্রথম সিনেমা রিলিজের দিনের মতো লাগছে। আমার আশিকি সিনেমার কথা মনে পড়ছে। মনে হচ্ছে সবাই পছন্দ করবে তো, সবাই এপ্রিশিয়েট করবে তো। কিন্তু আমি খুব আনন্দিত। আমার দীর্ঘ সাধনার ফল এই গানটি। আমি খুব এক্সাইটেড। সবার অনেক বেশি প্রত্যাশাও আছে আমার গানটি নিয়ে। জানি না কতোটুকু পেরেছি। তবে আমার জায়গা থেকে চেষ্টার ঘাটতি নেই। আমি শুধু বলতে পারি গানটি সবার ভালো লাগবে।

গায়িকা হিসেবে আপনি আপনাকে কতো নাম্বার দেবেন?

নিজেকে নাম্বার দেওয়া যায় না। যতোই ভালো কাজ হোক না কেন। ভালো কিছু করার চেষ্টা করেছি। তারপরও একটু চিন্তুা হচ্ছে। আমি কি পারবো দর্শক শ্রোতাদের প্রত্যাশা পূরণ করতে। তবে আমার ভেতর আত্নবিশ্বাস আছে।

ভিডিও সম্পর্কে জানতে চাই-

আমাকে নতুন লুকে দেখা যাবে ভিডিওতে। বাবা যাদব ভিডিও নির্মাণ করেছেন। বাংলাদেশে এর আগে এমন মিউজিক ভিডিও নির্মিত হয়নি।

এই মিউজিক ভিডিও থেকে আয়ের কিছু অংশ একটি স্কুলের জন্য ব্যয় করবেন সম্প্রতি এমন ঘোষণা দিয়েছেন-

ময়মনসিংহের রাইমনি গ্রামে কোনো স্কুল ছিল না। চার বছর আগে পারিবারিক উদ্যোগে আমরা একটি স্কুল গড়েছিলাম। আমি সিন্ধান্ত নিয়েছি ‘পটাকা’র ইউটিউব ও স্টেজ শো থেকে যে আয় হবে, তার ১০ ভাগ স্কুলটির জন্য ব্যয় করবো। আর আমি স্কুলটার জন্য অনেক দিন থেকেই কন্ট্রিবিউট করতে চেয়েছিলাম। যেহেতু পটাকা পুরোটাই আমার। তাই চিন্তা করলাম এর রেভিনিউ থেকে স্কুলটির জন্য কিছু অর্থ ব্যয় করব।

গানে কি নিয়মিত হবেন?

এটা পুরোটাই নির্ভর করছে দর্শকদের ওপর। দর্শক যদি চায় তাহলে গান করতে আমার আপত্তি নেই। তবে অনেক বেশি গান করবো না। বছরে একটা বা দুইটা গান করতে চাই।

আপনি বলেছেন পটাকা সাধারণ কোনো গান নয় কারণ কী?

এটা আসলেই নরমাল কোনো গান নয়। পটাকা একটা মেয়ের ঘুরে দাঁড়ানোর গল্প। গানের মধ্যে একটা মেসেজ আছে। তাই বলছি এটা কোনো সাধারণ গান নয়। গান এবং ভিডিওর মাঝে দর্শক শ্রোতারা নতুন কিছু দেখতে পাবে। আমি আমার দায়িত্ববোধ থেকেই এই গানটি করেছি।

অনেকদিন থেকেই আপনি সিনেমায় নেই বিশেষ কোনো কারণ আছে কী?

বিশেষ কোনো কারণ নেই। তিন মাস আমি পুরোপুরি পটাকা নিয়ে ব্যস্ত ছিলাম। তাই পটাকা প্রকাশের আগে নতুন কাজের চিন্তাই করিনি। আমার সবকিছু একসাথে করা কঠিন ছিল। তাই সিনেমায় এতোদিন মনোনিবেশ করতে পারিনি। আর ফিল্ম নিয়ে আমার চিন্তা নাই। কথা বার্তা হচ্ছে। ১৬ থেকে ১৭টি ফিল্মের অফার পেয়েছি। আমার মনে হয়নি এগুলো ধামাকা কিছু হবে। তাই কাজগুলো করা হয়নি। আমি সব সময় একটু ভালো কাজ করতে চাই।

আবারও উপস্থাপনায় ফিরেছেন-

আমি যখন অভিনয় করেছি। তখন পুরোপুরি অভিনয় নিয়েই ব্যস্ত ছিলাম। এখন একটি অনুষ্ঠানের উপস্থাপনা করছি। আবারও অভিনয়ে ফিরব।

প্রেম এবং বিয়ে-

বিয়ে নিয়ে আপাতত কিছু ভাবছি না। এতো ব্যস্ততার মাঝে প্রেম করার সময় নাই। প্রেম করার জন্য কিছু সময়তো লাগেই। সেটা আমার হাতে নেই।

 

  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ

ই-পেপার

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে