মুরাদের সুরে আগুনের ‘লাভ ইউ সালমান শাহ’

  বিনোদন প্রতিবেদক

১৩ সেপ্টেম্বর ২০১৮, ১৫:০৫ | অনলাইন সংস্করণ

‘কেয়ামত থেকে কেয়ামত’ সিনেমা দিয়ে বন্ধুত্ব শুরু হয় কণ্ঠশিল্পী আগুন ও প্রয়াত নায়ক সালমান শাহর। সোহানুর রহমান সোহান পরিচালিত এই সিনেমা দিয়েই নায়ক ও গায়ক হিসেবে অভিষিক্ত হয়েছিলেন দুজন। সালমানের ঠোঁটে আগুনের কণ্ঠে ‘বাবা বলে ছেলে নাম করবে'গানটি ব্যাপক জনপ্রিয় হয়েছিল তখন। আজ সালমান নেই। কিন্তু বন্ধুর স্মৃতি বুকে আগলে রেখেছেন খান আতাউর রহমানের (খান আতা) ছোট ছেলে। আবারও গাইলেন বন্ধুর জন্য।

সুরকার মুরাদ নূরের পরিকল্পনায় ‘লাভ ইউ সালমান শাহ’ শিরোনামের গানটি গেয়েছেন আগুন। আগামী ১৯ সেপ্টেম্বর সালমান শাহের জন্মবার্ষিকীতে এটি প্রকাশ হবে।

গানটি লিখেছেন গীতিকবি নীহার আহমেদ ও নবাব আমিন। এর বিশেষত্ব হলো- সালমান অভিনীত সবগুলো সিনেমার নাম নিয়ে লেখা হয়েছে গানটি। গানটির সুর করেছেন সময়ের আলোচিত সুরকার মুরাদ নূর। অন্তরে অন্তরে তোমাকে চাই/ জীবন সংসারে তোমাকে চাই/ প্রেম পিয়াসী আমি স্বপ্নের নায়ক/ স্বপ্নের ঠিকানা তুমি যে তাই’ এমন কথায় লেখা বিশেষ এই গানটির সংগীতায়োজন করেছেন মুশফিক লিটু।

নূর ক্রিয়েশনসের পরিকল্পনায় নির্মিত গানটি প্রসঙ্গে আগুন বলেন, ‘আমার আর সালমানের ক্যারিয়ার একই সাথে তৈরি। আমরা ছিলাম একে অপরের পরিপূরক। মুরাদ নূর তার পাগলামির পরিকল্পনা শেয়ার করলে আমি বেশ আবেগী হয়ে যাই। নিজস্ব দায়বদ্ধতা থেকেই কাজটি করা। শুধু তার অভিনীত সিনেমার নামগুলো দিয়ে মিটার আর গল্প ঠিক রেখে গান বানানো সহজ বিষয় নয়। এখানে গীতিকারদ্বয় বেশ মেধার পরিচয় দিয়েছেন। চমৎকার কথা ও সুরের মেলবন্ধনে গানটি তৈরি হয়েছে। আমি বিশ্বাস করি, গানটি সবার ভালো লাগবে। এভাবেই আমাদের অন্তরে বেঁচে থাকুক সালমান শাহ।’

মুরাদ নূর বলেন, ‘আমি বরাবরই একটু ভিন্ন কিছু করতে স্বাচ্ছন্দ্যবোধ করি। সালমান শাহকে সামনাসামনি দেখার সৌভাগ্য আমার হয়নি কিন্তু তাকে অন্তরে লালন করি। এই আইডল মানুষটিকে নিয়ে কিছু করতে পারাতে অনেক আনন্দ ও গর্ব হচ্ছে। আগুন ভাইয়ের প্রতি চিরকৃতজ্ঞ। গীতিকবি নীহার ও নবাবকে গানটি লেখা নিয়ে এক বছর অনেক যন্ত্রণা দিয়েছি। পরিশেষে আলোর মুখ দেখছে গানটি।

গানটির সঙ্গে থাকবে সালমানের অনেক সহকর্মীদের ভিডিও বার্তা। চলচ্চিত্র শিল্পী সমিতির প্রাঙ্গণে চলচ্চিত্রের মানুষদের শুভেচ্ছা নিয়ে প্রকাশ হবে ‘লাভ ইউ সালমান শাহ’।

  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ

ই-পেপার

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে