জয়নাব হত্যার প্রতিবাদ: মেয়েকে কোলে নিয়ে উপস্থাপিকার খবর পাঠ

প্রকাশ | ১২ জানুয়ারি ২০১৮, ১৬:১০ | আপডেট: ১২ জানুয়ারি ২০১৮, ১৬:১৯

অনলাইন ডেস্ক

পাকিস্তানের পূর্বাঞ্চলীয় পাঞ্জাব প্রদেশে ৮ বছরের এক শিশুকে ধর্ষণ করে হত্যার ঘটনায় উত্তাল হয়ে উঠেছে দেশ। গত দুদিনের বিক্ষোভ-সংঘর্ষে অন্তত দুজন নিহত হয়েছে। আহত হয়েছে আরো অনেকেই।

ভারতীয় গণমাধ্যম হিন্দুস্তান টাইমসের খবরে বলা হয়, বিক্ষোভ প্রতিনিয়ত বাড়ছে। ওই ঘটনার প্রতিবাদ জানাতে বুধবার নিজের মেয়েকে কোলে নিয়ে খবর পড়লেন দেশটির একজন সংবাদ উপস্থাপক।

সামা টিভির কিরণ নাজ খবর উপস্থাপন করতে গিয়ে বলেন, ‘আজকে আমি কিরণ নাজ হিসেবে আপনাদের সামনে উপস্থিত হইনি। একজন মা হিসেবে আপনাদের কাছে এসেছি। তাই নিজের মেয়েকে নিয়ে হাজির হয়েছি।’

কিরণ বলেন,‘জয়নাবের বাবা-মা এক আত্মীয়র বাড়িতে রেখে সৌদিতে ওমরাহ পালন করতে গিয়েছিলেন। মেয়ের জন্য যখন বাবা-মা প্রার্থনা করছিলেন, তখন নির্মমভাবে প্রাণ দিতে হলো শিশুটিকে।’ এ সময় প্রশাসনের ভূমিকা নিয়েও প্রশ্ন তুলেন কিরণ।

সামা টেলিভিশনের সন্ধ্যা ৭টায় প্রচারিত বুলেটিনের প্রথম দেড়মিনিট কিরণ নাজ তার ছোট মেয়েকে নিয়ে বসে সংবাদপাঠ করেন। সেই দেড়মিনিট বিশ্বজুড়ে আলোড়ন সৃষ্টি করেছে।

গত সপ্তাহে কুরআন শেখার জন্য পাশের একটি বাড়িতে যাওয়ার পথে নিখোঁজ হয় জয়নাব আনসারি। ওই সময় শিশুটির বাবা-মা সৌদি আরবে অবস্থান করছিলেন। পরে বুধবার তারা দেশে ফিরে আসেন। একটি আবর্জনার স্তুপ থেকে তার লাশ উদ্ধার করা হয়। পুলিশ জানিয়েছে, শিশুটিকে ধর্ষণের পর হত্যা করা হয়েছে।