ইউএস-বাংলার বিমান বিধ্বস্ত

হতাহত বাংলাদেশিদের তালিকা প্রকাশ

  অনলাইন ডেস্ক

১৩ মার্চ ২০১৮, ১৮:৩৯ | আপডেট : ১৩ মার্চ ২০১৮, ২১:৪০ | অনলাইন সংস্করণ

নেপালের কাঠমান্ডুতে বিধ্বস্ত ইউএস-বাংলা এয়ারলাইন্সের বিমানের হতাহত বাংলাদেশিদের তালিকা প্রকাশ করেছে নেপালে অবস্থিত বাংলাদেশ দূতাবাস।

গতকাল সোমবার বিধ্বস্ত হওয়া ওই বিমানটিতে ৩৬ জন বাংলাদেশি ছিলেন। তাদের মধ্যে চার কেবিন ক্রু ও ২২যাত্রীর মৃত্যু হয়েছে। আহত অবস্থায় কাঠমান্ডুর বিভিন্ন হাসপাতালে ভর্তি আছে ১০ জন।

দূতাবাস প্রকাশিত তালিকা অনুযায়ী নিহত বাংলাদেশি যাত্রীদের মধ্যে রয়েছে—ফয়সাল আহমেদ, আলিফুজ্জামান, বিলকিস আরা, বেগম হুরুন নাহার বিলকিস বানু, আখতারা বেগম, নাজিয়া আফরিন চৌধুরী,রকিবুল হাসান, হাসান ইমাম, মো. নজরুল ইসলাম, আঁখি মনি, মেহনাজ বিন নাসির, ফারুক হোসেন প্রিয়ক, তার মেয়ে প্রিয়ন্ময়ী তামারা, মতিউর রহমান, এস এম মাহমুদুর রহমান, তাহিরা তানভিন শশী রেজা, পিয়াস রায়, বেগম উম্মে সালমা, মো. নুরুজ্জামান, রফিক জামান, তার স্ত্রী সানজিদা হক বিপাশা ও তাদের ছেলে অনিরুদ্ধ। 

এ ছাড়া পাইলট আবিদ সুলতান, ফার্স্ট অফিসার পৃথুলা রশিদ, কেবিন ক্রু খাজা হোসেন ও কে এইচ এম শাফিকও বিমান দুর্ঘটনায় নিহত হয়েছেন বলে জানা গেছে।  

নিহতদের লাশ কাঠমান্ডুর ত্রিভুবন ইউনিভার্সিটি টিচিং হাসপাতালে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে।

আহত ১০ জনের মধ্যে রয়েছেন—রিজওয়ানুল হক, ইমরানা কবির হাসি, শাহরিন আহমেদ, শেখ রাশেদ রুবাইয়াত, আলমুন নাহার অ্যানি, মেহেদী হাসান, সাঈদা কামরুন্নাহার স্বর্ণা, কবির হোসেন, মো. শাহীন বেপারি, ইয়াকুব আলী ও রিজওয়ানুল হক।

তাদের মধ্যে ইয়াকুব আলী নরভিক হাসপাতালে এবং রিজওয়ানুল হক ওম হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। বাকিরা কাঠমান্ডু মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি রয়েছেন।

সোমবার দুপুর ২টা ২০ মিনিটে কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে বিধ্বস্ত হয় বিএস-২১১ বিমানটি। ঢাকা থেকে ছেড়ে যাওয়া বিমানটিতে ৬৭ জন যাত্রী ও চারজন ক্রু ছিল। তাদের মধ্যে ৫১ জন নিহত হয়েছে বলে সর্বশেষ জানা গেছে। 

  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ

ই-পেপার

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে