গহীন অরণ্যে ‘কুকুরমানব’! (ভিডিও)

  অনলাইন ডেস্ক

২১ জুলাই ২০১৮, ১১:৩৭ | আপডেট : ২১ জুলাই ২০১৮, ১৬:৪৮ | অনলাইন সংস্করণ

স্কট কার্পেন্টারের ইউটিউব ভিডিও থেকে নেওয়া ছবি।

বিভিন্ন দেশের ঘন বন জঙ্গলে ঘুরে বেড়ানো ও ভিন্ন ভিন্ন প্রাণীকূলের বিবরণ তুলে ধরে ইউটিউবে ভিডিও পোস্ট করেন স্কট কার্পেন্টার। প্রকৃতি সম্পর্কে সাধারণ মানুষকে জ্ঞান দেওয়ার কাজটা নেশায় পরিণত হয়েছে তার।

রহস্যময় প্রাণীদের অনুসন্ধান করাও তার আরেকটি নেশা। এ পর্যন্ত গ্রে এলিয়েন, লিটিল পিপল, বিগফুট ইত্যাদির দেখা পেয়েছেন। সম্প্রতি এক বিভীষিকার সম্মুখীন হয়েছেন জনপ্রিয় ইউটিউবার স্কট। তিনি বলছেন, একটি পাহাড়ের গহীন অরণ্যে ঘোরার সময় একটি ‘ডগম্যান’ বা ‘কুকুরমানব’ দেখেছেন তিনি।

‘অ্যামেচার সাসকোয়াচ’ অব স্কট কার্পেন্টার নামে তার ইউটিউবে তিনি ডগম্যানের ভিডিওটি পোস্ট করেছেন। ‘সাসকোয়াচ’ শব্দটি ব্যবহৃত হয় মূলত সাধারণের চেয়েও আর বড় আকারের পা কিংবা বিগফুটের কোনো প্রাণীর ব্যাপারে। স্কট যে ভিডিওটি দিয়েছেন তাতে তিনি ঠিক তেমনই একটি প্রাণীর কথা বলেছেন, যার বড় পা রয়েছে। মানে, তার দেখা কুকুরমানবের কথা বলেছেন।

ব্রিটিশ সংবাদমাধ্যম ‘মিরর’ তাদের এক প্রতিবেদন জানিয়েছে, তারা স্কটের ভিডিওটি দেখে তার সঙ্গে যোগাযোগ করে। স্কট তাদের জানান, সম্প্রতি একটি পাহাড়ি বনে ঘোরার সময় তিনি ওই ডগম্যানটিকে দেখেন। তবে বেশি জন্য নয় বরং অল্প কিছু সময়ের জন্য কুকুরমানবটি চোখের সামনে পড়েছিল। ওই সময়টুকুর মধ্যেই সেটির ভিডিও ধারণ করেছিলেন তিনি।

স্কট কার্পেন্টার আরও জানান, তিনি যখন তার টিম নিয়ে বনের ভেতর ঢোকেন, তখন হঠাৎই একটি বড় ধরনের কুকুর একটি ঝোপের আড়াল থেকে উকি দেয়। কিন্ত অবাক করার মত ব্যাপার হলো কুকুরটি তার দুটি পা দিয়ে দাঁড়িয়ে তাদের দেখছিল। তিনি বলেন, ‘আমার কাছে অবাক লেগেছিল কারণ, সাধারণ মানুষের মতো দাঁড়িয়ে ছিল ওই প্রাণীটি। পরে হঠাৎ করেই গায়েব হয়ে যায় সেটি। অনেক খুঁজেও পাওয়া যায়নি। পরে আমরা সেখানে গেলাম। দেখলাম বিশাল পায়ের ছাপ পড়ে আছে সেখানে। ছাপগুলো মানুষের মতোই, কিন্তু অনেক বড় আকারের।’

স্কট জানান, প্রাণীটি ৬ ফুট লম্বা। অর্ধেক কুকুর আর অর্ধেক মানুষের মতো। তিনি তার ক্যামেরায় সেটি ধারণ করেন। কিন্তু স্পষ্ট করে তুলে ধরতে পারেননি। কারণ প্রাণীটি সেখানে ৪ সেকেন্ডের বেশি সময় থাকেনি।

স্কটের ভিডিওটি ঠিকমত দেখলে আবছা বোঝা যায়, একটি কুকুর দাঁড়িয়ে আছে। রাশিয়ান শেফার্ড প্রজাতির কুকুরের মতো খাড়া দুটি কান রয়েছে প্রাণীটির।

মিরর জানিয়েছে, স্কটের সঙ্গে আলাপের পর তারা ভালো করে ভিডিওটি দেখেছে। প্রাণীটি একটি ‘ডগম্যান’। তবে স্কটের ভিডিওটি কয়েকবছর আগের। তার ভিডিওটি সারফেসে এসেছে সম্প্রতি। বর্তমানে এর দর্শকসংখ্যা ৫ মিলিয়ন ছাড়িয়েছে বলে জানিয়েছে ‘মিরর’।

প্রথম ভিডিও : স্কট কার্পেন্টারের অফিসিয়াল ইউটিউব চ্যানেলের ভিডিও।

দ্বিতীয় ভিডিও : স্কটের সহযোগী টনির ইউটিউব চ্যানেলের ভিডিও।

  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ

ই-পেপার

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে